সিলেটটুডে ডেস্ক

০৪ জুলাই, ২০২২ ২১:৫৮

গোলাপগঞ্জে ছাত্রীদের বাইসাইকেল প্রদান

গোলাপগঞ্জ উপজেলা নারী উন্নয়ন ফোরাম ২০জন নারী শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল বিতরণ করেছে। সোমবার সকাল ১১ টায় উপজেলার ঢাকাদক্ষিণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে শিক্ষার্থীর মধ্যে এই বাইসাইকেল বিতরণ করা হয়। গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ গোলাম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাজিরা বেগম শীলা।

উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাজিরা বেগম শীলা বলেন বর্তমান সরকার নারী শিক্ষার উন্নয়নে ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছে। নারীদের অধিকার নিশ্চিত করতে সরকার দিনরাত কাজ করে যাচ্ছে। তিনি বলেন পূর্বে বিদ্যালয়ে ছাত্রীদের মধ্যে সেলাই মেশিন বিরতণ করা হলেও এবার ভিন্ন আঙ্গিকে বাইসাইকেল বিতরণ করা হলো।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ গোলাম কবির বলেন দেশকে উন্নয়নের চুড়ান্ত লক্ষ্যে পৌছাতে নারী শক্তির অবদান অনস্বীকার্য। নারী পুরুষ একে অপরের শক্তি হয়ে কাজ করতে হবে। বাইসাইকেল বিতরণের মধ্য দিয়ে ছাত্রীরা পড়াশোনায় আরো বেশী মনযোগ দিবে। যার ফলস্বরূপ নারী শিক্ষার রোল মডেল হিসেবে বাংলাদেশ বিশ্বের দরবারে পরিচিতি লাভ করবে। তিনি আরো বলেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী শক্তিকে কাজে লাগিয়ে দেশকে ২০৪১ সালের মধ্যে সোনার বাংলায় রূপান্তরিত করতে অঙ্গিকার করেছেন। নারী শিক্ষার প্রসার ঘটাতে সরকারকে সাহায্য করতে সাধারণ মানুষের প্রতি তিনি আহ্বান জানান।

প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক ছলমান আহমদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ঢাকাদক্ষিণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ইসমাইল উদ্দিন খান। বিশেষ অতিথির বক্তব্য দেন গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি অজামিল চন্দ্র নাথ, নারী উন্নয়ন ফোরাম প্রকল্পের আহবায়ক ও ইউপি সদস্য সুফিয়া বেগম প্রমূখ।

আপনার মন্তব্য

আলোচিত