হবিগঞ্জ প্রতিনিধি

২৬ জুলাই, ২০২২ ০৯:৩০

জমি দখলচেষ্টায় বাধা দেয়ায় সংখ্যালঘু পরিবারের ওপর হামলা

হবিগঞ্জের আজমিরীগঞ্জে জমি নিয়ে বিরোধের জের ধরে সংখ্যালঘু পরিবারের ৮ জনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। গুরুতর আহত অবস্থায় তাদেরকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার দুপুরে উপজেলার বদরপুর গ্রামে এ ঘটনাটি ঘটে।

স্থানীয়রা জানান, বদরপুর গ্রামের বাসিন্দা রথীন্দ্র সুত্রধর বীজ বপনের জন্য জমি প্রস্তুত করে রেখেছেন। প্রস্তুত করে রাখা সেই জমিতে জোরপূর্বক বীজ বপন করতে শুরু করেন পাার্শবর্তী কালনীপাড়া গ্রামের বাসিন্দা সাইজ উদ্দিন। এ সময় রথীন্দ্র সূত্রধর বাধা দিলে সাইজ উদ্দিন ও তার ভাইয়েরা তাদেরকে গালিগালাজ করে এবং মারপিটের হুমকি দেয়।

রথীন্দ্র সুত্রধরের ভাই নিখিল সূত্রধর বলেন, ‘সাইজ উদ্দিনের জমির পাশেই আমাদের জমি। সাইজ উদ্দিনরা আমাদের অনেক জায়গা জোর করে দখলে দিয়ে গেছে। এখন ছোট একটি বীজতলাও তারা দখলে নেয়ার চেষ্টা করছে। আমরা বীজতলাটি তৈরী করে রেখে আসতেই সাইজ উদ্দিন ও তার ভাইয়েরা এতে বীজ বাইন (বপন) করতে শুরু করেন। আমার ভাই ও ভাতিজা বাধা দিলে সাইজ উদ্দিনরা গালাগাল শুরু করে। এ সময় আমার ভাতিজা তার বাবাকে এখান থেকে নিয়ে আসে এবং আইনের আশ্রয় নেয়ার কথা জানায়। এতে ক্ষিপ্ত হয়ে সাইজ উদ্দিন ও তার ভাইয়েরা হামলা চালায়। আমার ভাইয়েরা দৌড়ে বাড়িতে চলে আসলে তারাও বাড়িতে এসে মারপিট শুরু করে। এমনকি ঘরের মহিলাদেরও মারপিট করে করে বিভিন্ন জিনিসপত্র ভাঙচুর করে।

হামলায় আহতরা হলেন- রবীন্দ্র সুত্রধর, গোপাল সুত্রধর, প্রীতি সুত্রধর, কবিতা সুত্রধর, বিকাশ সুত্রধর, রথীন্দ্র সুত্রধর ও রনধীর সূত্রধর।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রথমে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে ভর্তি করেন।

অভিযুক্ত সাইজ উদ্দিন মোবাইল ফোনে কল দিলে রিসিভ করে এক ব্যক্তি জানান, সাইজ উদ্দিন তার ঘরে মোবাইল চার্জে রেখে গেছেন।

আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুক আলী বলেন- ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে ঘটনার মূল কারণ আমরা জানার চেষ্টা করছি।

আপনার মন্তব্য

আলোচিত