নিজস্ব প্রতিবেদক:

১২ আগস্ট, ২০২২ ২৩:২৭

পাহাড় কাটায় সিলেট নগরীতে ৬ জনের কারাদণ্ড

পাহাড় কাটার অভিযোগে সিলেট নগরীর জালালাবাদ থানা এলাকা থেকে ৬ জনকে আটক করে ২ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১২ আগস্ট) পরিবেশে অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী হাকিম মোহাম্মদ এমরান হোসেন পরিবেশ সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে তাদের এই দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সিলেটের জালালাবাদ থানার উপরপাড়ার পাখি মিয়ার ছেলে সুমন মিয়া (২৮), একই এলাকার সুরুজ মিয়ার ছেলে সামসুল মিয়া (২৫), একই এলাকার আব্দুল মান্নানের ছেলে আব্দুল রহিম (৩২), একই এলাকার আব্দুল মুজিবের ছেলে আজিজুল আহমেদ (৩৮), ওই এলাকার মৃত সুরুজ মিয়ার ছেলে সাইফুল মিয়া (২৭) ও এয়ারপোর্ট থানার আলী বাহারের ছেলে বিমল গঞ্জু (২১)।

সিলেট মহানগর পুলিশের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, জালালাবাদ থানার তারাপুর চা বাগানের পার্শ্ববর্তী পূর্ব উপরপাড়া সাকিনস্থ টিলার পাদদেশে পাহাড় কাটা হচ্ছে। বৃহস্পতিবার রাত ১০টার দিকে এমন সংবাদের ভিত্তিতে জালালাবাদ থানার উপ পরিদর্শক (এসআই) মো. মাহাবুর আলম মণ্ডল, উপ পরিদর্শক (এসআই) নিহারেন্দু তালুকদার, সহকারী উপ পরিদর্শক (এএসআই) মো. রেজাউল করিম ও সহকারী উপ পরিদর্শক (এএসআই) আব্দুস সালাম অভিযান চালান। অভিযানকালে হাতেনাতে পাহার কাটার অপরাধে ৬ জনকে আটক করেন তারা। পরে তাদের থানায় নিয়ে যাওয়া হয়। শুক্রবার পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী হাকিম মোহাম্মদ এমরান হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পাহাড় কাটার অপরাধে প্রত্যেককে ২ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খালেদ মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত