হবিগঞ্জ প্রতিনিধি

১৩ আগস্ট, ২০২২ ১৭:১৪

হবিগঞ্জে পুলিশের বাধা উপেক্ষা করে সড়কে অবস্থান চা শ্রমিকদের

দৈনিক মজুরি ৩০০ টাকা করার দাবিতে সারাদেশের সাথে ধর্মঘটে নেমেছেন হবিগঞ্জের চা শ্রমিকরাও। শনিবার জেলার বিভিন্ন বাগানে ধর্মঘট পালন করেন তারা। এসময় বিক্ষোভও করেন শ্রমিকরা।

শনিবার সকাল ১০টা থেকে হবিগঞ্জের ২৪টি বাগানে বিক্ষোভ ও মানববন্দন করেন শ্রমিকরা। বেলা ১২টার দিকে জেলার চুনারুঘাট উপজেলার চান্দপুর এলাকায় ঢাকা-সিলেট পুড়াতন মহাসড়কে অবস্থান নেন শ্রমিকরা। সেখানে ২৪টি বাগানের শ্রমিকরা জড়ো হতে থাকেন। বেলা দেড়টার মধ্যে সেখানে অন্তত ১০ হাজার শ্রমিক সমবেত হন। পরে রওনা হন উপজেলা শহরের উদ্দেশ্যে।

৫ কিলোমিটার পায়ে হেটে শ্রমিকরা শহরে প্রবেশ করতে চাইলে চুনারুঘাট উপজেলা প্রশাসনের সামনে পুলিশের বাধার শিকার হন তারা। এ সময় পুলিশ বেরিক্যাড তৈরি করে শ্রমিকদের ঢুকতে বাধা দেয়। এতে পুলিশের সাথে শ্রমিকদের ধাক্কাধাক্কি হয়। এক পর্যায়ে শ্রমিকরা পুলিশের বেরিক্যাড ভেঙে শহরে প্রবেশ করে চুনারুঘাট থানা গেটের সামনে প্রধান সড়কে অবস্থান নেন।

পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর ও উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) সিদ্ধার্থ ভৌমিক উপস্থিত ছিলেন।

সমাবেশের পর হবিগঞ্জে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের আশ্বাসে দিনেরকর্মসুচি স্থগিত করে ফিরে যান চা শ্রমিকরা।

শ্রমিকরা জানান, রবি ও সোমবার নিজ নিজ বাগানে অবস্থান কর্মসূচী চলবে। এরমধ্যে দাবি না মানা হলে মঙ্গলবার থেকে ফের অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষনা দেন তারা।

আপনার মন্তব্য

আলোচিত