জকিগঞ্জ প্রতিনিধি

১৩ আগস্ট, ২০২২ ১৯:৩৬

প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর ভিডিও, জকিগঞ্জ সীমান্ত থেকে যুবক গ্রেপ্তার

জ্বালানি তেলের দাম বৃদ্ধিকে কেন্দ্র করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি করে স্যোশাল মিডিয়ায় ভিডিও ছাড়ায় এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত আব্দুল ওয়াহিদ (২৬) সিলেটের জকিগঞ্জ পৌর এলাকার গন্ধদত্ত গ্রামের ইজ্জাদুর রহমানের ছেলে। ইজ্জাদুর বিএনপির ৪ নং ওয়ার্ড কমিটির সহসভাপতি।

সম্প্রতি জ্বালানি তেলের দাম বৃদ্ধির পর আব্দুল ওয়াহিদ জকিগঞ্জ বাজারের একটি জ্বালানি তেলের দোকানের সামনে গিয়ে মোটরসাইকেলে বসে প্রধানমন্ত্রীকে অশালিন ভাষায় কটুক্তি করে ভিডিও করে নিজের ফেসবুকে আপলোড করেন। এ ভিডিওটি গত দুদিন থেকে ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিও ছড়িয়ে পড়ার পর ক্ষোভ দেখা দেয় সিলেটজুড়ে। তৎপর হয়ে উঠে আইন শৃঙ্খলা বাহিনী। কটুক্তিকারী যুবককে গ্রেপ্তারে জকিগঞ্জসহ সিলেটের বিভিন্ন উপজেলায় অভিযান চালায় পুলিশ। শনিবার ভোর রাতে প্রথমে জব্দ করা হয় আব্দুল ওয়াহিদের ব্যবহৃত মোটর সাইকেল। আর দুপুর ৩টার দিকে আব্দুল ওয়াহিদকে জকিগঞ্জের সীমান্ত অঞ্চল থেকে গ্রেপ্তার করে পুলিশ।

আব্দুল ওয়াহিদ গত কয়েকদিন থেকে নিজেকে সিলেট মহানগর ছাত্রলীগের কর্মী দাবী করে আসছিলো বলে জানা গেছে। জকিগঞ্জের একাধিক ছাত্রলীগ কর্মীর সাথে কথা বলে জানা গেছে, আব্দুল ওয়াহিদের পুরো পরিবার বিএনপি-জামায়াতের রাজনীতিতে সম্পৃক্ত থাকলেও গত ইউপি নির্বাচনের পর থেকে আব্দুল ওয়াহিদ নিজেকে সিলেট মহানগর ছাত্রলীগের কর্মী হিসেবে দাবি করতেন। তিনি যে মোটরসাইকেলে বসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি করেছেন সেই মোটরসাইকেলটি বরখাস্তকৃত উপজেলা নির্বাচন কর্মকর্তা শাদমান সাকীবের।

গত ইউপি নির্বাচনে ভোট কারচুপি করতে গিয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা শাদমান সাকীব হাতেনাতে গ্রেপ্তার হন। কৌশলী আব্দুল ওয়াহিদ নিজেকে রক্ষা করতে তখন নিজেকে ছাত্রলীগ কর্মী হিসেবে পরিচয় দিতে শুরু করে। সরকারী কলেজ ছাত্রলীগের মিছিলে গিয়েও ছবি তুলে ফেসবুকে আপলোড করতেন। তবে জকিগঞ্জ সরকারী কলেজ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রহমান জানিয়েছেন, আব্দুল ওয়াহিদ সরকারী কলেজের ছাত্র নয় এবং কলেজ ছাত্রলীগের কেউ নয়। ছাত্রলীগের মিছিল শুরু হলে অনেকই মিছিলে আসে তাতে সবাই ছাত্রলীগ হয়ে যায় না।

জকিগঞ্জ থানার ওসি মো. মোশাররফ হোসেন জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশালীন ভাষায় কটুক্তি করে ভিডিও করার ঘটনায় অভিযুক্ত যুবক আব্দুল ওয়াহিদকে জকিগঞ্জের সীমান্ত অঞ্চল থেকে গ্রেপ্তার করা হয়েছে। প্রধানমন্ত্রীকে কটুক্তি করার সময় ভিডিও ধারণকারীকেও সনাক্ত করতে পুলিশ কাজ করছে।

আপনার মন্তব্য

আলোচিত