নিজস্ব প্রতিবেদক:

২৪ সেপ্টেম্বর, ২০২২ ২৩:৪৯

কানাইঘাটে নাজিম হত্যা, ওসির ভূমিকায় নাখোশ স্বজনরা

তদন্তকারী সংস্থা পরিবর্তনের দাবি

সিলেটের কানাইঘাট উপজেলার বড়পাতন গ্রামের নাজিম হত্যা মামলায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন স্বজনরা। তারা সঠিক তদন্তের ব্যাপারে সন্দেহ প্রকাশ করে দাবি করেছেন, আসামিদের সঙ্গে ওসির সখ্যতার কারণে মূল পরিকল্পনাকারী ও হামলাকারী তদন্তকালেই মামলা থেকে রেহাই পেয়ে যাবে।

এ অবস্থায় মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বা অন্য কোনো সংস্থায় স্থানান্তরের দাবি জানান তারা।

শনিবার বিকেলে সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দিয়ে এই দাবি জানান নিহত নাজিমের চাচা তাহির আলী।

এ সময় সেখানে নাজিমের বাবা লুৎফুর রহমান, চাচা কবির আহমদ ও চাচাতো ভাই ফজলুর রহমান উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে তাহির আলী জানান, গত ২৯ আগস্ট বড়চাতল গ্রামে ট্রাক্টর দিয়ে হাল চাষ করে না দেওয়ায় ট্রাক্টরচালক নাজিম উদ্দিনের উপর ক্ষুব্ধ হন একই গ্রামের আব্দুস শুকুর। পরদিন একই বিষয়ে নাজিমের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন শুকুর। মধ্যস্থতায় বিষয়টি সমাধান করার পরও ওইদিন বিকেলে শুকুরের লোকজন নাজিমের উপর হামলা করে। হামলায় গুরুতর আহত হন নাজিম। পরে আহত অবস্থায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর রাতেই মারা যান তিনি।

এই ঘটনায় গত ১ সেপ্টেম্বর নাজিমের বাবা বাদী হয়ে থানায় শুকুর, দেলোয়ার হোসেন, আফতাব উদ্দিন, রুবেল আহমদ, আব্দুল গফুর, হেলাল আহমদ, দিলাল আহমদ ও বিলাল আহমদকে আসামি করে মামলা দায়ের করেন। খুনের ঘটনায় গ্রেপ্তার হওয়া আব্দুস শুকুর আদালতে দায় স্বীকার করেন। মামলার ৮ আসামির মধ্যে ৪ আসামি গ্রেপ্তার হলেও অন্য আসামিরা এখনো গ্রেপ্তার হয়নি।

তাহির আলীর দাবি, ঘটনার মূল হোতা প্রভাবশালী আফতাব উদ্দিন এলাকার চিহিৃত ইয়াবা ব্যবসায়ী ও সীমান্ত এলাকার গরু, মাদক চোরাচালানের অন্যতম সর্দার। আফতাব ও তার চক্রের সঙ্গে কানাইঘাট থানার ওসি তাজুল ইসলামের সখ্যতা রয়েছে। ফলে মামলার সঠিক তদন্ত ও আসামিদের গ্রেপ্তার নিয়ে সন্দেহ প্রকাশ করেন তিনি।

অভিযোগ প্রসঙ্গে থানার ওসি তাজুল ইসলাম বলেন, ৪ আসামি গ্রেপ্তারের পর একজন আদালতে জবানবন্দি দিয়েছেন। তিনি তিন জনের নাম বলেছেন। এরপরও আমার উপর কেন ক্ষুব্ধ হবে।

আফতাব উদ্দিনকে তিনি চিনেন না দাবি করে বলেন, স্থানীয় কারও ইন্ধনে বাদী পক্ষ মিথ্যাচার করছেন।

আপনার মন্তব্য

আলোচিত