তাহিরপুর প্রতিনিধি

২৭ সেপ্টেম্বর, ২০২২ ০০:০২

তাহিরপুরে দুই শিক্ষকের উপর হামলাকারী ছাত্রের শাস্তি দাবি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টেকেরঘাট চুনাপাথর খনি মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষার্থীকতৃক দুই শিক্ষকের উপর হামলা প্রতিবাদে ও হামলাকারীদের শাস্তির দাবিতে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে উপজেলা বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে উপজেলার ১০টি বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী এবং কর্মচারীগন এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে বক্তারা জানান, দুই শিক্ষককে পিটিয়ে গুরুত্ব আহত করে করেছে একেই বিদ্যালয়ের কয়েকজন ছাত্র। শিক্ষকরা আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।শিক্ষা প্রতিষ্ঠানে অশুভ ও অশালীন আচরন করবে আর শাসন করলে শিক্ষকদের উপর হামলা করবে তা নজিরবিহীন। দ্রুত আল-ইদ্রিসসহ হামলাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবী জানানো হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাদাঘাট সরকারি ডিগ্রী কলেজ এর অধ্যক্ষ জুনাব আলী, বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম ধানু, সিনিয়র শিক্ষক মাওলানা শাহজাহান, আফম মোত্তাকি আলী পীর, ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প মাধ্যমিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ খায়রুল আলম, হাজী এম জাহের উচ্চ বিদ্যালয় গোলাম মোর্শেদ, লাউড়ের উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাইয়ুম, ইউনুছ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির, ব্রাহ্মণগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের, টেকেরঘাট চুনাপাথর খনি মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজ, হাজী আবু তাহের উচ্চ বিদ্যালয়, বাগলী উচ্চ বিদ্যালয়, চানঁপুর উচ্চ বিদ্যালয়, ইউনুছ আলী উচ্চ বিদ্যালয়, বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীগণ।

তাহিরপুর থানার ওসি সৈয়দ ইফতেখার হোসেন বলেন, ঘটনার খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়। এঘটনায় আহত শিক্ষক বাদী হয়ে মামলা দায়ের করা হয়েছে। আসামীদের গ্রেফতারে আমাদের অভিযান চলছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার বাংলা বিষয়ের ক্লাস চলাকালীন সময়ে আল-ইদ্রিসকে চড় মারেন শিক্ষক মখলিছুর রহমান। পরে এ ঘটনাটি প্রতিষ্ঠানটির সিনিয়র শিক্ষকরা মীমাংসা করে দেন। তবুও এ ঘটনার জেরে গত বুধবার (২১ সেপ্টেম্বর)রাত সাড়ে ৮ টায় দিকে উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের লাকমা বাজার সড়কে উপজেলার সীমান্তবর্তী টেকেরঘাট চুনাপাথর খনি মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজের-কলেজ শাখার বাংলা বিভাগের প্রভাষক মখলিছুর রহমান ও স্কুল শাখার বাংলা বিভাগের শিক্ষক মর্তুজা আলী লাকমা বাজার থেকে কেনাকাটা করে নিজ বাসায় টেকেরঘাটে পায়ে হেঁটে ফেরার পথে আল-ইদ্রিস কয়েকজন সঙ্গী নিয়ে মখলিছুর রহমানের ওপর হামলা করে। এ সময় আল-ইদ্রিসের হাতে থাকা কাঠের লাঠির একাধিক আঘাতে মখলিছুর রহমান আহত হন। তাঁর সঙ্গে থাকা সহকর্মী মর্তুজা আলী ছাত্রকে থামাতে গেলেও তিনিও হামলার শিকার হয়।

আপনার মন্তব্য

আলোচিত