নিজস্ব প্রতিবেদক:

১৮ নভেম্বর, ২০২২ ০২:১৬

ধর্মঘট: সুনামগঞ্জ থেকে ৮ হাজার মোটরসাইকেল নিয়ে গণসমাবেশে আসবে বিএনপি!

ছবি: সংগৃহীত

বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশের আগের দিন থেকে সুনামগঞ্জে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। একইভাবে মৌলভীবাজার ও হবিগঞ্জে গণসমাবেশের আগের দিন আজ শুক্রবার সকাল ছয়টা থেকে ধর্মঘট শুরু হবে, ৩৬ ঘণ্টার এ ধর্মঘট চলবে গণসমাবেশের দিন কাল শনিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত। কেবল সিলেট জেলায় শনিবার সকাল-সন্ধ্যা ১২ ঘণ্টা ধর্মঘট চলবে।

এমন পরিস্থিতিতে সুনামগঞ্জ বিএনপির নেতাকর্মীরা নিয়েছেন ভিন্ন কৌশল। তারা সুনামগঞ্জ থেকে ৮ হাজার মোটরসাইকেলের বড় শোডাউন নিয়ে একদিন আগে সিলেটের গণসমাবেশে যোগ দেবেন।

সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুল।

তিনি বলেন, ‘গণসমাবেশ বাধাগ্রস্ত করার লক্ষ্যে সরকারের ইশারাহ সমাবেশের দিন ও আগের দিন বিভাগজুড়ে অন্যায্য পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে। তাই আমরা মোটরসাইকেলে করে সমাবেশে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ৭ থেকে ৮ হাজার মোটরসাইকেল আমাদের বহরে থাকবে বলে আশা করছি।

‘দেশের নাগরিক হিসেবে যাওয়ার পথে পুলিশ ও প্রশাসন আমাদেরকে সহযোগিতা করবে এমন প্রত্যাশা করি। কিন্তু কোথাও যদি প্রতিবন্ধকতা তৈরি করা হয় তবে এর দায়-দায়িত্ব সংশ্লিষ্টদের নিতে হবে।’

এদিকে তিন দফা দাবিতে সুনামগঞ্জে শুক্র ও শনিবার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস মালিক সমিতি ও জেলা সড়ক পরিবহন মালিক সমিতি।

তাদের দাবিগুলো হচ্ছে, সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের লামাকাজি সেতুতে টোল আদায় বাতিল, মহাসড়কে সিএনজিসহ অবৈধ যান চলাচল বন্ধ করা এবং সুনামগঞ্জ কেন্দ্রীয় বাস টার্মিনালের সংস্কার করা।

দুই দিনের পরিবহন ধর্মঘট ডাকার বিষয়টি বাংলাদেশ প্রতিদিনকে নিশ্চত করেছেন দুই সংগঠনের সাধারণ সম্পাদক মো. জুয়েল মিয়া ও মো. জহিরুল ইসলাম।

উল্লেখ্য, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধি, নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদ এবং খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ বিভিন্ন দাবিতে সারা দেশে গণসমাবেশ করছে বিএনপি। এরই ধারাবাহিকতায় শনিবার সিলেটের আলিয়া মাদরাসা মাঠে গণসমাবেশ করবে বিএনপি।

আপনার মন্তব্য

আলোচিত