বড়লেখা প্রতিনিধি:

২৪ মার্চ, ২০২৩ ০০:২২

বড়লেখায় দিনমজুর হত্যায় বাবা-ছেলে গ্রেপ্তার

মৌলভীবাজারের বড়লেখায় জাবলু আহমদ (২২) নামে এক দিনমজুর হত্যা মামলায় বাবা-ছেলেকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার গুটমা গুচ্ছগ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন হত্যা মামলার তিন নম্বর আসামি উজ্জ্বল মিয়া (২৫) ও চার নম্বর আসামি তার বাবা মনু মিয়া (৬০)। আসামিদের বাড়ি নাসিরনগরের গুটমা গুচ্ছগ্রামে হলেও তারা বড়লেখা উপজেলার মহদিকোনা আশ্রয়ণ কেন্দ্রে বসবাস করতেন।

এজাহার সূত্রে জানা গেছে, নিহত জাবলু আহমদ পেশায় দিনমজুর। মামলার দুই নম্বর আসামি সজল মিয়া বিভিন্ন অনুষ্ঠানে জাবলুর সঙ্গে ডেকোরেশনের কাজ করতেন। গত একুশে ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টার দিকে উপজেলার মহদিকোনা আশ্রয়ণ কেন্দ্রের সামনে কাজের টাকার ভাগবাটোয়ারা নিয়ে সজলের সঙ্গে জাবলুর কথা-কাটাকাটি হয়। এ সময় সজলের ভাই কাজল, উজ্জ্বল ও তাদের বাবা মনু মিয়া জাবলুর ওপর হামলা চালান। তখন কাজল মিয়া তার হাতে থাকা ধারালো ছুরি দিয়ে জাবলুর বুকে আঘাত করেন।

চিৎকার শুনে স্থানীয়রা এগিয়ে এসে আসামিদের কবল থেকে জাবলুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে কর্তব্যরত চিকিৎসক জাবলুকে সিলেট ওসমানী হাসপাতালে পাঠান। পরে কিছুটা সুস্থ হলে স্বজনরা তাকে বাড়ি নিয়ে আসেন। এরপর আবারও অবস্থার অবনতি হলে জাবলুকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ফের ওসমানী হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৮ মার্চ রাত ১০টায় জাবলু মারা যান।

এ ঘটনার একদিন পর (৯ মার্চ) ছেলেকে হত্যার অভিযোগে জাবলুর বাবা শহীদ আহমদ ছয়জনের নাম উল্লেখ করে বড়লেখা থানায় হত্যা মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা বড়লেখা থানার এসআই আতাউর রহমান বলেন, জাবলুকে হত্যার অভিযোগে আসামি বাবা-ছেলেকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আপনার মন্তব্য

আলোচিত