নিজস্ব প্রতিবেদক

০৫ জানুয়ারি, ২০১৬ ১৩:৩১

সিলেটে আওয়ামী লীগের আনন্দ মিছিল ও সমাবেশ

সিলেটে 'গণতন্ত্রের বিজয় দিবস’ উপলক্ষে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ।

মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে নগরীর বিভিন্ন এলাকা থেকে জেলা, মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে সুরমা মার্কেট পয়েন্টে মিলিত হন।

পরে সেখান থেকে জেলা ও মহানগরের নেতৃবৃন্দসহ এক আনন্দ মিছিল বের হয়। মিছিলটি নগরীর সুরমা মার্কেট পয়েন্টে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর পরিচালনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ সহ অন্যান্য নেতৃবৃন্দ। 

বক্তারা বলেন, বিএনপি-জামাত জোটের নেতৃবৃন্দ দেশকে জঙ্গি রাষ্ট্রে রূপান্তরিত করার চক্রান্তে লিপ্ত। আর এর নেতৃত্ব দিচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশবিরোধী যেকোনো চক্রান্ত রাজনৈতিকভাবে রুখে দিতে সদা প্রস্তুত রয়েছে।

সমাবেশে বক্তারা বলেন শেখ হাসিনার নেতৃত্বে দেশে গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠা হয়েছে। তার প্রমাণ আমরা পৌর নির্বাচনে দেখতে পেয়েছি।

তারা আরও বলেন, সত্তর সালের নির্বাচনের মত গত ৩০ ডিসেম্বরে অনুষ্ঠিত পৌর নির্বাচনে মানুষ ভোট দিয়েছে। মানুষ খালেদা জিয়াকে প্রত্যাখ্যান করেছে। বিএনপির জ্বালাও-পোড়াও মানুষ দেখতে চায়না। শান্তির পক্ষে মানুষের গণ রায়ের প্রতিফলন ঘটেছে পৌরসভার নির্বাচনে।

শহীদের সংখ্যা ও শহীদ বুদ্ধিজীবীদের নিয়ে বিএনপি নেত্রী ও দলের নেতাদের বিরূপ মন্তব্যেরও কঠোর সমালোচনা করেন বক্তারা।

এছাড়াও ২১ তারিখে জননেত্রী শেখ হাসিনার সিলেটে আগমন সফল করতে সকলকে প্রস্তুতি নেয়ার জন্য সমাবেশ থেকে আহবান জানানো হয়।

উল্লেখ্য, একই দিবসকে বিএনপি ও তাদের জোটভুক্ত দলগুলো 'গণতন্ত্র হত্যা দিবস' হিসেবে পালন করছে। নগরীর আম্বরখানায় ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে বিকেলে মিছিল সমাবেশ করবে বিএনপি।

আপনার মন্তব্য

আলোচিত