নিজস্ব প্রতিবেদক

০৫ জানুয়ারি, ২০১৬ ১৮:৫৪

বিদ্রোহীরা কোন সংগঠনের কর্মী নিশ্চিত নয় জেলা ছাত্রলীগ

নগরীর রিকাবীবাজারে দোকান ভাঙচুরের সাথে ছাত্রলীগের কেউ জড়িত নয় বলে দাবী করেছে জেলা ছাত্রলীগ।

আজ মঙ্গলবার (৫ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটি দাবি করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি করা হয়েছে এবং চাঁদা না পেয়েই রিকাবীবাজারে দোকান ভাঙচুর করা হয়েছে দাবী জেলা ছাত্রলীগের।

জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ এবং সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী স্বাক্ষরিত ও দপ্তর সম্পাদক আলি রাজ উজ্জ্বল প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটি দাবী করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ছাত্রলীগ সিলেট জেলা শাখার নাম ভাঙ্গিয়ে কতিপয় দুষ্কৃতিকারী প্রতিষ্ঠাবার্ষিকী পালনের নাম করে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদা দাবি করে, বিভিন্ন স্থানে জোর করে চাঁদা আদায়ের অভিযোগ উঠে। চাঁদার টাকা দিতে অস্বীকৃতি জানালে প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে আনন্দ মিছিলের নাম করে নগরীর রিকাবীবাজারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর ও লুটতরাজ চালানো হয়।

বাংলাদেশ ছাত্রলীগ সিলেট জেলা শাখা ব্যবসায়ী ও ব্যবসা প্রতিষ্ঠানের উপর এই ন্যক্কারজনক বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং ছাত্রলীগের নাম ধারণ করে চিহ্নিত হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবী জানাচ্ছি।

ছাত্রলীগের সিলেট জেলা ও মহানগর শাখার কোন নেতা-কর্মী সমর্থক এই ধরনের ঘৃণ্য অপকর্মের সাথে জড়িত নয় বলে দাবি করা হয় বিজ্ঞপ্তিতে।

ছাত্রলীগ নাম ধারণ করে বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস, ঐতিহ্য ভুলুণ্ঠিত করার লক্ষ্যে একটি মহল গভীর চক্রান্তে লিপ্ত রয়েছে, এরা ছাত্রলীগে বিভিন্ন সময়ে অনুপ্রবেশ করে ব্যক্তিগত ফায়দা হাসিলের লক্ষ্যে বিভিন্ন ঘৃণ্য অপকর্মে লিপ্ত।

বিজ্ঞপ্তিতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়ে বলা হয়, যদি কোন সন্ত্রাসী, চাঁদাবাজ ছাত্রলীগের নাম ব্যবহার করে কোন প্রকার চাঁদা বা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত হয় তাহলে আপনারা নি:সঙ্কোচে, নির্দ্বিধায় তাদেরকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর নিকট সোপর্দ করার অনুরোধ জানাচ্ছি। যে বা যারা বিদ্রোহের নাম ধারণ করে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ ও জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দের নির্দেশ অমান্য করে এই ধরনের বিশৃঙ্খল অপরাধমূলক কর্মকাণ্ডে লিপ্ত হয়েছেন তাঁরা আদৌ কোন রাজনৈতিক সংগঠনের কর্মী বলে আমাদের কাছে বোধগম্য নয়।

সিলেটের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে অনুরোধ, নগরীর চিহ্নিত অপরাধী, অস্ত্রবাজ, চাঁদাবাজদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার আহবান জানান ছাত্রলীগ নেতারা।

আপনার মন্তব্য

আলোচিত