হামিদুর রহমান, মাধবপুর

৩০ মে, ২০২৩ ১৭:২৮

ভোটার তথ্য সংগ্রহকারী ও সুপারভাইজারা সম্মানী পাচ্ছেন না ৯ মাস

হবিগঞ্জর মাধবপুরে ভোটার তালিকা হালনাগাদের কাজ শেষ হওয়ার পর ৯ মাস পার হয়ে গেলেও ভোটার তথ্য সংগ্রহকারী ও সুপারভাইজাররা নির্বাচন কমিশন প্রদত্ত সম্মানীর টাকা এখনো পাননি। তথ্য সংগ্রহকারী কয়েকজনের সাথে কথা বলে জানা গেছে এমন খবর।

জানা গেছে, ২০২২ সালের ৮ আগস্ট তারিখ থেকে মাধবপুর উপজেলার ১১ টি ইউনিয়ন ও মাধবপুর পৌরসভা এলাকায় ভোটার তথ্য হালনাগাদের কাজ শুরু হয়।২৯ আগস্ট এ কার্যক্রম শেষ হয়।

মোট ১০৮ জন তথ্য সংগ্রকারী ১২ জন সুপারভাইজারের তত্বাবধানে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তথ্য হালনাগাদ কার্যক্রম সম্পন্ন করেন সংশ্লিস্ট দায়িত্ব প্রাপ্তরা। যথাসময়ে প্রাপ্ত তথ্য উপজেলা নির্বাচন অফিসে জমা দেন তারা। কিন্তু এরপর ৯ মাস পার হলেও তারা তাদের প্রাপ্য সম্মানীর টাকা পাচ্ছেন না।

নির্বাচন অফিসে যোগাযোগ করলে একেক সময় একেক রকম কথা বলে তাদের বিদায় করা হয় বলে জানিয়েছেন কুটানিয়া, বার চান্দুরা ও মুরাদপুর এলাকায় তথ্য সংগ্রকারীর দায়িত্ব পালন করা বারচান্দুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনোয়ার হোসেন। সর্বশেষ তিনি গত বৃহস্পতিবার (২৫মে) উপজেলা নির্বাচন অফিসে এ বিষয়ে খোঁজ নিতে গিয়েছিলেন। কেউ এ ব্যাপারে তাকে স্পষ্ট কওে কিছু বলতে পারেননি।

তবে তিনি জানান, পার্শ্ববর্তী লাখাই উপজেলায় মাধবপুরের পরে ভোটার তালিকা হালনাগাদের কাজ হলেও সেখানকার তথ্য সংগ্রহকারী ও সুপারভাইজাররা আরো আগেই তাদের সম্মানীর টাকা বুঝে পেয়েছেন।'

আন্দিউড়া ইউনিয়নে সুপারভাইজারের দায়িত্ব পালনকারী মীরনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখতারুল আলম জানান, 'এখনো সম্মানীর টাকা পাইনি। তথ্য সংগ্রকারীরা এ বিষয়ে মাঝেমধ্যে জানতে চাইলে বিব্রতবোধ করি।

'যোগাযোগ করা হলে উপজেলা নির্বাচন অফিসার মোঃ মনিরউজ্জামান দাবি করেন, নির্বাচন কমিশন থেকে টাকা আসেনি। চলতি অর্থবছরে আর আসার সম্ভাবনাও নাই। আগামী অর্থবছরে টাকা ছাড় হলে তখন গননাকারী ও সুপারভাইজারগন টাকা পেয়ে যাবেন।

আপনার মন্তব্য

আলোচিত