নবীগঞ্জ প্রতিনিধি:

০৭ জুন, ২০২৩ ১৯:৪৭

নবীগঞ্জে বিয়ের গেট স্থাপনকে কেন্দ্র করে সংঘর্ষ-গুলি, আহত ৩০

হবিগঞ্জের নবীগঞ্জে বিয়ের গেট স্থাপনকে কেন্দ্র করে দুই পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

আজ মঙ্গলবার সকালে উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের বুরহানপুর গ্রামে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় ২০ জন গুলিবিদ্ধসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদের সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহত ব্যক্তিরা হলেন দিলাওয়ার হোসেন (৪৩), শামীম আহমদ (৩২), আকিনুর রহমদ (৩০), দিদার আহমদ (২৬), রহিমা খাতুন (৪০), সাজু আহমদ (২৮), আব্দুল হাদী (৫৫), মাহের আহমদ (২৭), রাহিম চৌধুরী (২৮), শাহানুর মিয়া (৩০), ইমরান আহমদ (২৫), সোহেল আহমেদ (২৭), সেকুল মিয়া (২৯), তুহিন আহমেদ (২৪), হান্নান মিয়া (২৬), শরীফ আহমদ (২৫), সাইফুল মিয়া (৩১), গেদা মিয়া (৪০), আকবর আলী (৪৫) ও রুহুল্লাহ (৪৭)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আগামী শুক্রবার গেদা মিয়া চৌধুরীর ছেলে রাহিম চৌধুরীর বিয়েকে কেন্দ্র করে সড়কে গেট স্থাপন করা হয়। বাড়ির সামনে গেট হওয়ায় নিজেদের মানহানি হয়েছে বলে দাবি করেন যুক্তরাজ্যপ্রবাসী জাকির হোসেনের ভাগনে তুহিন আহমেদ। পরে আজ মঙ্গলবার সকালে তার নেতৃত্বে কয়েস-শরীফসহ ৮-১০ জন যুবক গিয়ে বিয়ের গেট ভেঙে সরঞ্জাম বাড়ি নিয়ে যান। এ ঘটনাকে কেন্দ্র করে রাহিম চৌধুরীসহ পঞ্চায়েতের লোকজন সেখানে গেলে বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে।

পরে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় অবৈধ আগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাতাড়ি গুলি ছোড়া হয়। তাতে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হন। এর মধ্যে গুলিবিদ্ধ হন অন্তত ২০ জন। তাদের সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ডালিম আহমেদ বলেন, বিয়ের গেট স্থাপনকে কেন্দ্র করে দুই পক্ষে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে নবীগঞ্জ থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ওসি বলেন, সংঘর্ষ চলাকালে গুলির শব্দ শোনা গেছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত