তপন কুমার দাস, বড়লেখা

১০ ফেব্রুয়ারি , ২০১৫ ২২:৫৪

জুড়ীতে যোগমায়া মেমোরিয়াল একাডেমি প্রাথমিক বৃত্তি প্রকল্পের বৃত্তি প্রদান

শিক্ষা ক্ষেত্রে আমূল পরিবর্তন ইতিহাস হয়ে থাকবে-হুইপ মো: শাহাব উদ্দিন এমপি

বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ মো: শাহাব উদ্দিন এমপি বলেছেন, বর্তমান সরকারের আমলে শিক্ষা ক্ষেত্রে যে আমূল পরিবর্তন হয়েছে তা ইতিহাস হয়ে থাকবে। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, শিক্ষার গুণগত মান উন্নয়ন এবং শিক্ষার্থীদের বড় স্বপ্ন দেখাতে শিক্ষকদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।    
৮ ফেব্রুয়ারী রোববার জুড়ী উপজেলার পশ্চিম জুড়ীর নিরোদ বিহারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে যোগমায়া মেমোরিয়াল একাডেমি প্রাথমিক বৃত্তি প্রকল্পের ১৫তম বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হুইপ এসব কথা বলেন।  
দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে হুইপ আরও বলেন, এ ধারাবাহিকতা বজায় থাকলে বাংলাদেশ নিরক্ষরমুক্ত সুখী সমৃদ্ধ একটি সোনার বাংলায় পরিণত হবে। দেশের ভবিষ্যৎ প্রজন্মকে এগিয়ে নিতে হলে বঙ্গবন্ধুর আর্দশের বিষয়ে সকলে জানাতে হবে। বিশ্বের মধ্যে যে কয়টি দেশ এগিয়ে যাচ্ছে তার মধ্যে বাংলাদেশ অন্যতম।
হুইপ বলেন, পারিবারিকভাবে আয়োজিত এমন একটি বৃত্তি দেশের শিক্ষার প্রসারে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে। তিনি শিক্ষার্থীদেরকে পড়ালেখায় অধিক মনোযোগী হওয়ার পরামর্শ দেন।  
বৃত্তি প্রদান অনুষ্ঠানে যোগমায়া মেমোরিয়াল একাডেমির সভাপতি অরুন চন্দ্র দাসের সভাপতিত্বে ও পশ্চিম জুড়ী ইউপি ছাত্রলীগের আহবায়ক দেবদুলাল দাসের পরিচালনায় বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল ইসলাম, জুড়ী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মণি, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, শিক্ষা কর্মকর্তা রফিজ মিয়া, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো: বদরুল হোসেন, জুড়ী উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত আহবায়ক আলহাজ্ব আজির উদ্দিন আহমেদ, বড়লেখা সদর ইউপি চেয়ারম্যান সোয়েব আহমদ, জুড়ী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রিংকু রঞ্জন দাস, যোগমায়া মেমোরিয়াল একাডেমির সদস্য সচিব শরদেন্দু দাস শেখু প্রমুখ।
আলোচনা সভা শেষে হুইপ মো: শাহাব উদ্দিন যোগমায়া মেমোরিয়াল একাডেমি প্রাথমিক বৃত্তি প্রকল্পের বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ ২২জন শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ ও সনদপত্র বিতরণ করেন। 

 

আপনার মন্তব্য

আলোচিত