সিলেটটুডে ডেস্ক

১০ ফেব্রুয়ারি , ২০১৫ ২৩:০৩

ভাষার মাস উপলক্ষ্যে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট’র সভা অনুষ্ঠিত

মঙ্গলবার বিকেলে জিন্দাবাজার নজরুল একাডেমীতে নাট্য পরিষদের কার্যনির্বাহী কমিটির এ সভা অনুষ্ঠিত হয়।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের কার্যকরী কমিটির সভায় মহান একুশের চেতনায় আয়োজিত সকল অনুষ্ঠান সফলে সাংস্কৃতিক সংগঠনসহ সকল নাট্য ও সাংস্কৃতিককর্মীর সহযোগীতা কামনা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে জিন্দাবাজার নজরুল একাডেমীতে নাট্য পরিষদের কার্যনির্বাহী কমিটির এ সভা অনুষ্ঠিত হয়।

মহান একুশ উপলক্ষে পূর্বঘোষিত গৃহিত কর্মসূচীর প্রস্তুতি নিয়ে আলোচনায় সভাপতিত্ব করেন নাট্য পরিষদের সহ-সভাপতি খোয়াজ রহিম সবুজ। সংগঠনের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন যুগ্ম সম্পাদক মুস্তাক আহমেদ, কুষাধ্যক্ষ কামরুল হক জুয়েল, প্রচার ও দপ্তর সম্পাদক মোঃ সাইফুর রহমান চৌধুরী সুমন, নির্বাহী সদস্য ইন্দ্রানি সেন, ইসমাইল হোসেন তফাদার প্রমুখ।

সভায় একুশ উপলক্ষে গৃহিত কর্মসূচী নিয়ে বিস্তারিত আলোচনায় জানানো হয়, প্রতি বছরের ন্যয় এবারো আগামী ২০ ও ২১শে ফেব্রুয়ারি সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে বিভিন্ন নাট্য ও সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে মহান একুশে উদ্যাপন করা হবে, একুশে ফেব্র“য়ারি ভোর সাড়ে পাঁচটায় দীর্ঘদিনের ঐতিহ্য ফিরিয়ে আনার লক্ষ্যে খালি পায়ে প্রভাতফেরীসহ একুশের গানের মধ্যদিয়ে শহিদ মিনারের শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হবে। সভায় নাট্য পরিষদের দীর্ঘদিনের ঐতিহ্যের ধারাবাহিকতায় একুশের চেতনায় নাট্যোৎসব ২০১৫ আয়োজন উপলক্ষে আগামী ১৪ই ফেব্র“য়ারি শনিবার সন্ধ্যা ৬টায় জিন্দাবাজার নজরুল একাডেমীতে সদস্য সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে প্রস্তুতি সভার আয়োজনের সিদ্ধান্ত হয়। সভায় রিকাবিবাজার কবি নজরুল অডিটোরিয়ামের সংস্কার কাজ দ্রুত সম্পূর্ণ করে শুভ উদ্ভোদনের মাধ্যমে নাট্য ও সংস্কৃতি চর্চার লক্ষ্যে অচিরেই খুলে দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জুরালো দাবি জানানো হয়।

সভায় ২০ ও ২১শে ফেব্রুয়ারি সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত একুশের অনুষ্ঠানমালায় অংশগ্রহণে ইচ্ছুক সংগঠনদের আগামী ১৭ই ফেব্রুয়ারির মধ্যে নাট্য পরিষদের সভাপতি অথবা সাধারণ সম্পাদককে অংশগ্রহণ নিশ্চিত করার জন্য বিনিত অনুরোধ জানানো হয়

 

আপনার মন্তব্য

আলোচিত