নিজস্ব প্রতিবেদক

১১ ফেব্রুয়ারি , ২০১৫ ০১:০১

হঠাৎ নগরীতে বাড়ছে চুরির ঘটনা

সপ্তাহখানেকের মধ্যে হঠাৎ করেই নগরীতে বেশ কয়েকটি চুরির খবর পাওয়া গেছে । রাজনৈতিক অস্থিরতার সুযোগে নগরীতে এসব চুরির ঘটনা বাড়তে পারে বলে অনেকে মনে করছেন ।

সপ্তাহখানেকের মধ্যে হঠাৎ করেই নগরীতে বেশ কয়েকটি চুরির খবর পাওয়া গেছে ।   রাজনৈতিক অস্থিরতায় নগরীতে এসব চুরির ঘটনা বাড়তে পারে বলে অনেকে মনে করছেন । আইন শৃঙ্খলা বাহিনীর বেশিরভাগ সদস্য রাজনৈতিক নাশকতা মোকাবেলায় ব্যস্ত থাকায় নগরীর আবাসিক এলাকাগুলো অরক্ষিত হচ্ছে   আর এই সুযোগ নিচ্ছে ছিঁচকে চোরের দল ।

গত ২ ফেব্রুয়ারি সোমবার শেষ রাতের দিকে নগরীর সুবিদবাজার ও বাগবাড়িতে একাধিক বাসার জানালার কাচ ভেঙে ২টি ল্যাপটপ কম্পিউটার , ৭ টি দামি মোবাইল ফোন নিয়ে যায় অজ্ঞাত এক বা একাধিক চোর  । এইসব মালামালের বাজারমূল্য আনুমানিক  ৩ লক্ষ টাকা ।
সুবিধবাজারের বাসিন্দা কামাল আহমদ সিলেটটুডে২৪ডটকমকে জানান , ওইদিন ভোররাতে বাসার লোকজন ঘুমন্ত অবস্থায় থাকলে একটি জানালার কাচ ভেঙে বাঁশের লাটিতে কাপড় বেঁধে তাদের দামি ৫টি মোবাইল ও ল্যাপটপ চুরি করে নিয়ে যায় অজ্ঞাত এক বা একাধিক চোর । সকালে উঠে তারা জানালা ভাঙ্গা অবস্থায় বাঁশের লাটি পড়ে থাকতে দেখেন ।
 একইভাবে প্রায় একই সময়ে সুবিদবাজারের একাধিক বাসায় চুরির খবর পাওয়া গেছে । চুরি হওয়া জিনিসের মধ্যে ছিলো মোবাইল ফোন ও ল্যাপটপ কম্পিউটার ।

ঠিক পরের সপ্তাহে ৯ ফেব্রুয়ারি সোমবার আনুমানিক ভোররাতে মদিনা মার্কেট  এলাকায় একটি বাসার দোতলার সানসেটে উঠে জানালার কাচ ভেঙে একটি ল্যাপটপ, মোবাইল , পোর্টেবল হার্ডডিস্ক নিয়ে যায় অজ্ঞাত চোর । এই বাসার বাসিন্দা মসরুর আহমদ ফাহিম সিলেটটুডে২৪ডটকমকে বলেন- দোতলার সানসেটে উঠে জানালার কাচ ভেঙে তাঁর দামি মালামাল নিয়ে যায় কে বা কারা তবে তিনি এসময় ঐ কক্ষে অবস্থান করছিলেন না । চুরি হওয়া মালামালের আনুমানিক বাজারমূল্য ছিলো ৬০ হাজারটাকা ।

চুরি হওয়া এসব বাসার বাসিন্দাদের কেউই থানায় গিয়ে সাধারন অভিযোগ (জিডি) দায়ের করেননি । এব্যাপারে তারা অভিমত,  "এমনিতেই পুলিশের কাছে এসব অভিযোগে কোন ফল পাওয়া যায় না তারমধ্যে এখন ত  আবার  রাজনৈতিক পরিস্থিতিও উত্তপ্ত " ।



আপনার মন্তব্য

আলোচিত