মৌলভীবাজার সংবাদদাতা

১১ ফেব্রুয়ারি , ২০১৫ ১২:১৮

মৌলভীবাজারে স্থবির পরিবহন খাত,লোকশানে পরিবহন মালিকরা

দেশের অস্থিতিশীল পরিস্থিতিতে নাশকতার ভয়ে জেলার প্রায় এক হাজার বাস-মিনিবাস স্বাভাবিক ভাবে চলাচল করছে না

ফাইল ছবি

টানা অবরোধ ও হরতালে স্থবির হয়ে গেছে মৌলভীবাজারের পরিবহন খাত। বিপাকে পড়েছেন পরিবহন ও কাউন্টার মালিকরা।  মানবেতর দিন কাটাছেন পরিবহন শ্রমিকরা। ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। বিজিবি প্রহরায় চলছে জ্বালানী তেল পরিবহনের গাড়ী।
পরিবহন মালিক ও কাউন্টার কর্মচারীদের সাথে আলাপ করে জানা যায়,টানা অবরোধ ও হরতালে জেলার ১০টি বাস ষ্ট্যান্ড এবং দূরপাল্লার বাস কাউন্টার গুলো স্থবির হয়ে পড়েছে। দেশের অস্থিতিশীল পরিস্থিতিতে নাশকতার ভয়ে জেলার প্রায় এক হাজার বাস-মিনিবাস স্বাভাবিক ভাবে চলাচল করছে না । জীবন জীবিকার তাগিদে জেলার ভীতরে কিছু কিছু বাস চলাচল করলেও দূরপাল্লার যাত্রীবাহী বেশীর ভাগ বাস বন্ধ রয়েছে। এতে পরিবহন মালিকরা পড়েছেন অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন । উদ্বেগ - উৎকন্টায় দিন কাটাছেন কাউন্টার মালিক ও কর্মচারীরা।
জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সঞ্জিত কুমার দাশ বলেন, বর্তমান অবস্থায় জেলার প্রায় ২৫ হাজার পরিবহন শ্রমিক কর্মহীন হয়ে পড়েছে। অর্ধাহারে অনাহারে দিন কাটছেন অনেকে। গাড়ীর চাকা ঘুরলে আমরা টাকা পাই। চাকা না ঘুরলে আমাদের আয় রোজগার বন্ধ হয়ে যায়। এই অবস্থায় আমাদের পেটের ভাত কে দিবে। তাই আমরা প্রশাসনের আশ্বাসে পরিবার পরিজনের খাদ্যের যোগান দিতে জীবনের ঝঁকি নিয়ে  রাস্থায় গাড়ী বের করেছি। কিন্তু নাশকতার জন্য আতংকের মধ্যে আছি কখন কি হয়। তবে না খেয়ে মরার চেয়ে ছেলে-মেয়েদের মুখে দুমুটো ভাত দেবার জন্য রাস্থায় গাড়ী চালিয়ে মরা অনেক ভালো।
এদিকে বিজিবি শ্রীমঙ্গল সেক্টার কমান্ডার কর্ণেল মো: তারিকুল ইসলাম খান জানান নাশকতা ঠেকাতে বিজিবি প্রহরায় জেলার জ্বালানি তেলের ৩টি ডিপো থেকে জ্বালানি তেল পরিবহন  ট্যাংক লরী চলাচল করছে । মৌলভীবাজার সহ আশপাশ জেলার পেট্রোল পাম্পগুলোতে সরবরাহ করা হচ্ছে এই জ্বালানী তেল। সড়কে পরিবহন নিরাপত্তা রক্ষায় বিজিবি সদস্যরা কাজ করছে  । এছাড়্ওা  পুলিশ -র‌্যাব সদস্যরা শান্তি শৃংখলা এবং জান-মাল নিরাপত্তায়  কাজ  করছেন।
পরিবহন মালিক-শ্রমিকদের রক্ষায় অচিরেই চলমান অস্থিরতা নিরসনে হরতাল অবরোধের বিকল্প কিছু চিন্তা করবে রাজনৈতিক দলগুলো । এমনটাই প্রত্যাশা পরিবহন সংশ্লিষ্ঠদের।

আপনার মন্তব্য

আলোচিত