নিজস্ব প্রতিবেদক

২২ মার্চ, ২০১৬ ১৬:০৯

স্কুল অব লিবারেল আর্টস এন্ড সায়েন্সেসের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

মহান স্বাধীনতার মাস উপলক্ষে সিলেটের প্রসিদ্ধ চিত্রশিক্ষাপ্রতিষ্ঠান স্কুল অব লিবারেল আর্টস এন্ড সায়েন্সেস চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে।

আগামী শুক্রবার (২৫ মার্চ) বিকাল ৩:০০ থেকে ৫:০০টায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে স্কুলের উপশহরস্থ (বাসা-২, রাস্তা- ২৫, ব্লক-ডি, শাহজালাল উপশহর, সিলেট) ক্যাম্পাসে।

এজন্যে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে অংশগ্রহণেচ্ছুক প্রতিযোগিদের আগামী ২৩ মার্চের মধ্যে নিবন্ধন করতে অনুরোধ জানানো হয়েছে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা সম্পর্কে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহি চিত্রশিল্পী আবদুল বাতিন বলেন, আমাদের অস্তিত্বের ঠিকানা আমাদের মুক্তিযুদ্ধ, এবং এ মুক্তিযুদ্ধকে উপজীব্য করে প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে।

শিশু থেকে শুরু করে অনতি তরুণ-তরুণি সকলের মাঝে মুক্তিযুদ্ধের চেতনাকে ছড়িয়ে দিতে তাঁর প্রতিষ্ঠান এ উদ্যোগ নিয়েছে বলে যোগ করেন তিনি।

প্রতিযোগিতায় চারটি বিভাগ রয়েছে। ‘ক’ বিভাগে প্লেগ্রুপ থেকে কেজি শ্রেণির শিশুরা ‘ইচ্ছেমতো’ বিষয়ে আঁকতে পারবে। এ বিভাগের আঁকার মাধ্যম হচ্ছে রঙ পেন্সিল।

‘খ’ বিভাগে ১ম থেকে ৩য় শ্রেণির শিশুরা ‘একাত্তরের রণাঙ্গন’ বিষয়ে আঁকতে হবে। এ বিভাগের আঁকার মাধ্যম হচ্ছে রঙ পেন্সিল/ প্যাস্টাল।

‘গ’ বিভাগে ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের ‘নারী মুক্তিযোদ্ধা’ বিষয়ে আঁকতে হবে। এ বিভাগের আঁকার মাধ্যম হচ্ছে প্যাস্টাল/ জল রঙ।

‘ঘ’ বিভাগে ৭ম থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের ‘প্রতিকৃতি (যে কোন মুক্তিযোদ্ধা’ বিষয়ে আঁকতে হবে। এ বিভাগের আঁকার মাধ্যম হচ্ছে প্যাস্টাল/ জল রঙ/ রঙ পেন্সিল।

যে কোন প্রয়োজনে  ০১৭১২-৭২৭৫৯৪ এ নাম্বারে ফোন করে জানা যাবে বিস্তারিত তথ্য। 

আপনার মন্তব্য

আলোচিত