শাকিলা ববি, হবিগঞ্জ

৩০ মার্চ, ২০১৬ ০০:২০

মানবতাবিরোধী অপরাধের অভিযোগ করে হুমকীর শিকার বীরাঙ্গনা!

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধের অভিযোগ করে হবিগঞ্জে নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছেন এক বীরাঙ্গনা। বারবার তাকে হুমকি ধমকির শিকার হতে হচ্ছে।

হবিগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে এমন অভিযোগ করেছেন নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের লোগাঁও গ্রামের বাসিন্দা মৃত রইছ উল্লাহর মেয়ে বীরাঙ্গনা সুকুরী বিবি (৬৫)। সোমবার বিকেলে তিনি এ সাংবাদিক সম্মেলন করেন।

এতে তিনি অভিযোগ করেন, মহান স্বাধীনতা যুদ্ধের সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল খায়ের গোলাপের নির্যাতনের শিকার হন এলাকার অসংখ্য নারী। এমন ধারাবাহিকতায় তিনিও অমানুষিক নির্যাতনের শিকার হন। বর্তমান সরকার মানবতা বিরোধীদের বিচার শুরু করলে তার মনেও আশার সঞ্চার হয়। সুষ্ঠু ও ন্যায় বিচারের আশায় তিনি গত ১৩ মার্চ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আবুল খায়ের গোলাপের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এরপর থেকে অত্যন্ত প্রভাবশালী ইউপি চেয়ারম্যান গোলাপ অভিযোগকারী বীরাঙ্গনাসহ তার স্বাক্ষীদের হুমকি ধমকি দিয়ে চলেছেন। ভয়ে তিনি বাড়ি ছেড়ে অন্যত্র বসবাস করছেন।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে দায়েরকৃত অভিযোগে তিনি উল্লেখ করেন, ইউপি চেয়ারম্যান গোলাপ ১৯৭১ সালের ১২ নভেম্বর বিকেলে হানাদার বাহিনীকে নিয়ে সুকুরী বিবির বাড়িতে হানা দেন। হায়েনারা তাকে তুলে নিয়ে পাশবিক নির্যাতন চালায়। থেমে থাকেননি আবুল খায়ের গোলাপও। তিনিও অমানুষিক নির্যাতন করেন। শুধু সুকুরী বিবি নয়, তার নেতৃত্বে এলাকার অসংখ্য নিরীহ নারীকে ধরে নিয়ে নির্যাতন করা হয়। সেদিনের লোমহর্ষক স্মৃতি তিনি এখনও বয়ে বেড়াচ্ছেন।

আপনার মন্তব্য

আলোচিত