নিজস্ব প্রতিবেদক

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২১

জাতিসংঘ অধিবেশনে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী সিলেটের ধীরেন সিংহ

জাতিসংঘে ৭১তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়েছেন সিলেটের প্রবীণ রাজনীতিবিদ বাংলাদেশের সাম্যবাদী দল (এম.এল.) এর কেন্দ্রীয় পলিটব্যুরো সদস্য কমরেড ধীরেন সিংহ।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সফরকারী দলের হয়ে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কানাডা থেকে যুক্তরাষ্ট্রে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে যোগ দিবেন।

জাতিসংঘের অধিবেশনে সফর সঙ্গী হিসেবে সাথে থাকবেন বাংলাদেশের সাম্যবাদী দল (এম.এল.) এর কেন্দ্রীয় পলিটব্যুরো সদস্য, কমরেড ধীরেন সিংহ। তিনি সিলেট মনিপুরী রাজবাড়ি এলাকার স্থায়ী বাসিন্দা।  প্রধানমন্ত্রীর জাতিসংঘ সফরে বাংলাদেশের সাম্যবাদী দল (এম.এল.) এর কেন্দ্রীয় পলিটব্যুরো সদস্য, কমরেড ধীরেন সিংহ  সফর সঙ্গী হিসেবে নির্বাচিত করায় প্রধানমন্ত্রী ও ১৪ দলীয় জোটনেত্রী শেখ হাসিনাকে বাংলাদেশ মনিপুরী যুব কল্যাণ সংস্থার (বিএমজেকেএস) আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন। বিএমজেকেএস’র নেতৃবৃন্দ  মনিপুরী যুব সমিতি (বামযুস) এর কেন্দ্রীয় কমিটির সভাপতি, ইন্টারন্যাশনাল মনিপুরী এসোসিয়েশন (ইমা) এর সহ সভাপতি ফেলেম ধীরেন সিংহ জাতিসংঘ সফরের সফলতা ও মঙ্গল কামনা করেন। উল্লেখ্য, প্রধানমন্ত্রীর কানাডা সফরকালে তাঁর সফর সঙ্গী হবেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীসহ অন্যান্যেরা।

প্রধানমন্ত্রীর কানাডা সফরকালে তাঁর সফর সঙ্গী হবেন- এলজিআরডি ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মোঃ. মুজিবুল হক, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ডা. দীপু মনি এমপি প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত