নিজস্ব প্রতিবেদক

০৭ অক্টোবর, ২০১৬ ২০:২০

খাদিজার উপর হামলার বিচার দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন হবে : ড. মোমেন

জাতিসংঘ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত বিশিষ্ট অর্থনীতিবিদ ড. এ. কে আব্দুল মোমেন বলেছেন, সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের উপর নৃশংস হামলার ঘটনা সরকার বিশেষ গুরুত্বের সঙ্গে দেখছে। দ্রুত সময়ের মধ্যে সুষ্ঠু ও দৃঢ়তার সঙ্গে এর বিচারকাজ সম্পন্ন হবে বলে আমাদের বিশ্বাস।

ড. মোমেন শুক্রবার দুপুরে খাদিজার নিজ বাড়ি সিলেট সদর উপজেলার মোগলগাও ইউনিয়নের হাউশা গ্রামে যান। সেখানে বিক্ষোব্ধ জনতার উদ্দেশ্যে বক্তব্যকালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। পরে তিনি খাদিজার বাড়িতে যান। তিনি খাদিজার পিতা মাসুক মিয়া ও মাতা মনোয়ারা বেগমসহ অন্যান্য আত্মীয়-স্বজনের সাথে দেখা করে তাদের সাথে কিছু সময় অতিবাহিত করেন। এসময় তাদেরকে শান্তনা দেওয়ার পাশাপাশি তিনি সহমর্মিতাও প্রকাশ করেন।

ড. মোমেন বলেন, সারাদেশের মধ্যে সিলেট একটি আলোকিত জেলা। দু’একজন লোকের অপকর্মেও জন্য আমরা কলংকিত হতে পারি না। নৃশংস ও বর্বরোচিত এ ধরণের ঘটনা আর যাতে কেউ ঘটাতে না পাওে সেদিকে সবাইকে সজাগ ও সতর্ক দৃষ্টি রাখতে হবে। আমাদের যুবকরা বিপথগামী হলে তার জন্য পরিবার, সমাজ ও রাষ্ট্র কলংকিত হয়। তার আগে পরিবার পরিজন ও সমাজসচেতন মানুষকে এদের ব্যাপারে আরো দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।
পরে ড. মোমেন সিলেট শহরতলীর লামাকাজি পয়েন্টে ও তেমুখি পয়েন্টে বিক্ষোব্ধ এলাকাবাসী আয়োজিত পৃথক প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন। স্থানীয় মুরব্বি চান মিয়ার সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য ও মহিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন, সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি শাহ জামাল নুরুল হুদা, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য এসএম নুনু মিয়া, মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তি, সিনিয়র সদস্য মাসুম বিল্লাহ চৌধুরী, মোগালগাঁও ইউপি চেয়ারম্যান হিরণ মিয়া, সদর উপজেলা আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম খান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশিক মিয়া, সিলেট মহানগর যুবলীগ নেতা আমির আহমদ মোস্তফা, সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি উস্তার আলী, আফতাব হোসেন সিরাজী প্রমুখ। এসময় বিপুল সংখ্যক জনতা ও কলেজ-বিশ্ববিদ্যালয় ও স্কুলের শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত