নিজস্ব প্রতিবেদক

১১ অক্টোবর, ২০১৬ ১২:২৮

‘বিজ্ঞান বিষয়ে লেখালেখির কারণে অনন্তকে খুন’

অনন্ত বিজয় হত্যা মামলায় ৫ জনের বিরুদ্ধে সিআইডির চার্জশিট

মুক্তমনা লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশকে 'বিজ্ঞান বিষয়ে লেখালেখির কারণে উগ্র ধর্মান্ধ গোষ্ঠী পরিকল্পিতভাবে খুন করে'। চাঞ্চল্যকর এই মামলার অভিযোগপত্রে (চার্জশীট) এমনটি উল্লেখ করেছেন মামলাটির তদন্তকারী কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক আরমান আলী।

গত রোববার (৯ অক্টোবর) ৫ জনকে অভিযুক্ত করে আদালতে এ অভিযোগপত্র জমা দেন আরমান আলী। সিলেটের মহানগর হাকিম হরিদাস কুমারের আদালত পরদিন সোমবার সেটি আমলে নিয়ে ১৮ অক্টোবর অভিযোগপত্রের ওপর শুনানির তারিখ নির্ধারণ করেন।

এ ব্যাপারে মহানগর হাকিম আদালতের পিপির সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি কিশোর কুমার কর আদালতের অভিযোগপত্র গ্রহণ করে শুনানির নির্ধারণের বিষয়টি নিশ্চিত করে সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, চাঞ্চল্যকর মামলা বিবেচনায় এই দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের উদ্যোগ নেওয়া হতে পারে।

মামলার দায়িত্ব নেওয়ার পর গত বছরের ২৯ আগস্ট সিলেটের কানাইঘাট উপজেলার পূর্ব পালজুর গ্রাম থেকে মান্নান ইয়াহইয়া ওরফে মান্নান রাহীকে গ্রেফতার করে সিআইডি। আদালতে দেয়া জবানবন্দিতে সে অনন্ত হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। রাহী ও তার ভাই ইয়াহিয়া ওরফে ইবনে মঈন বর্তমানে কারাগারে রয়েছে।

চার্জশিটভুক্ত অন্য আসামিরা হলো কানাইঘাটের পালজুর গ্রামের আবুল হোসেন ওরফে আবুল হোসাইন, একই উপজেলার খালপাড় তালবাড়ি গ্রামের ফয়সাল আহমদ ও সুনামগঞ্জের তাহিরপুর থানার বীরেন্দ্রনগর বাগলী গ্রামের হারুনুর রশিদ। এই তিনজন এখনও পলাতক।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১২ মে সিলেট নগরীর সুবিদবাজারে নিজ বাসার সামনে কুপিয়ে হত্যা করা হয় অনন্ত বিজয় দাশকে। হত্যার পরপরই 'দায় স্বীকার' করে টুইটারে 'আনসার বাংলা-৮' আইডি থেকে টুইট করা হয়। ঘটনার পরদিন তার বড় ভাই রত্নেশ্বর দাশ বাদি হয়ে নগরীর বিমানবন্দর থানায় অজ্ঞাতপরিচয় চার দুর্বৃত্তকে আসামি করে হত্যা মামলা করেন।

আপনার মন্তব্য

আলোচিত