বিশ্বনাথ প্রতিনিধি

০৫ এপ্রিল, ২০১৭ ২১:৩২

২ দিন ধরে অন্ধকারে বিশ্বনাথের শতাধিক গ্রাম, দায়িত্বে অবহেলার অভিযোগ

টানা ৮ দিনের ঝড়-তুফানে বিপর্যস্ত হয়ে পড়েছে সিলেটের বিশ্বনাথ উপজেলার বিদ্যুৎ ব্যবস্থা। গত সোমবার রাত থেকে বুধবার বিকেল পর্যন্ত টানা দু’দিন ধরে অন্ধকারে রয়েছে বিশ্বনাথের শতাধিক গ্রামাঞ্চল।

শুধু গ্রামাঞ্চলই নয় পুরো ৪০ ঘন্টা বিদ্যুৎ বিহীন থাকতে হয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ গুরুত্বপুর্ন প্রতিষ্ঠানগুলো। এছাড়া চলতি এইচএসসি পরিক্ষার্থীদেরও লেখাপড়ায় চরম ব্যাঘাত ঘটছে। পাশাপাশি নষ্ট হয়ে গেছে ফ্রিজে রাখা বিভিন্ন পোল্ট্রি ফার্মের গবাদি পশুর ঔষধ, ভ্যাক্সিন ও নিত্য প্রয়োজনীয় খাবার।

জনপ্রতিনিধি ও অধিকাংশ গ্রাহকদের অভিযোগ, পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তা-কর্মচারীদের অবহেলার কারণে এমনটা হয়েছে।

দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান আমির আলী, ইউপি সদস্য দবিরুল ইসলাম ও শাহনেওয়াজ চৌধুরী সেলিম বলেন, বিদ্যুৎ অফিসের কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বে অবহেলার কারণে বিদ্যুৎ সংযোগ চালু করা হচ্ছে না।

তবে প্রবল ঝড়-তুফানে বিদ্যুতের লাইন লন্ডভন্ড হওয়ায় এ সমস্যার সৃষ্টি হয়েছে বলে দাবি করেছেন পল্লী বিদ্যুৎ কার্যালয়ের ডিজিএম অমলেশ চন্দ্র বর্মণ। তিনি বলেন, লাইন মেরামতের কাজ চলছে। ক্রমান্বয়ে প্রত্যেকটি গ্রামের বিদ্যুৎ সংযোগ চালু করা হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত সোমবার রাত ১০টার দিকে প্রবল ঝড়-তুফানের কারণে পুরো উপজেলায় নেমে আসে বিদ্যুতবিহীন অন্ধকার। ওই রাত থেকে উপজেলার দেওকলস, দৌলতপুর ও রামপাশা ইউনিয়নের শতাধিক গ্রাম এখনও অন্ধকারেই রয়েছে। ওইদিন রাত ২টা থেকে কোন কোন এলাকায় বিদ্যুৎ লাইন চালু করা হলেও অধিকাংশ এলাকা এখনো অন্ধকারে।

আপনার মন্তব্য

আলোচিত