শাবি প্রতিনিধি

২২ জুলাই, ২০১৭ ১৫:৪১

জেসাসের নতুন কমিটির সভাপতি ইমরান, সম্পাদক রফি

সিলেট নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত মৌলভীবাজারের জুড়ী উপজেলার সকল শিক্ষার্থীদের নিয়ে গঠিত সংগঠন জুড়ী স্টুডেন্টস এসোসিয়েশন, সিলেট (জেসাস)’র বাৎসরিক ম্যাগাজিন “জেসাস-২০১৬” ও নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শুক্রবার (২১ জুলাই) রাত ১০টার দিকে সিলেটের আম্বরখানায় অবস্থিত কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হল রুমে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক রেজা রুবেল ও রাসেল রাজুর পরিচালনায় এবং সভাপতি রাহিম রুহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ম্যাগাজিনের মোড়ক উন্মোচন ও কমিটির অভিষেক করেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষার্থী হোসাইন ইমরানকে সভাপতি করে এবং এমসি কলেজের শিক্ষার্থী রাশেদুল ইসলাম রফিকে সাধারণ সম্পাদক করে ২০১৭ সালের জন্য ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি আল-আমিন হোসেন, মাহির মাহমুদ, সহ-সাধারণ সম্পাদক সাহান আহমেদ, মাসুম আহমেদ, সাংগঠনিক সম্পাদক রাজিব হোসাইন,সহ-সাংগঠনিক সম্পাদক তপন দেব নাথ, জয়নুল ইসলাম এমসি কলেজ এবং অর্থ সম্পাদক অর্থ সম্পাদক জহিরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে মো. শাহাব উদ্দিন এম.পি বলেন, প্রতিষ্ঠার পর জুড়ী উপজেলার সকল শিক্ষার্থীদের মাঝে সহযোগিতা, সম্প্রীতি, ভ্রাতৃত্ববোধ তৈরি ও অসহায় শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান করে যাচ্ছে সংগঠনটি। দেশপ্রেমিক তথা আদর্শ নাগরিক তৈরি করতে এই সংগঠন বিশেষ ভূমিকা রাখবে বলে আমি মনে করি।

আয়োজনে অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য দেন গোয়ালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন লেমন, ৩ নং পশ্চিম জুড়ী ইউনিয়নের চেয়ারম্যান শ্রীকান্ত দাস, ৫ নং জায়ফরনগর ইউনিয়ন চেয়ারম্যান মাছুম রেজা, জুড়ী কলেজের অধ্যক্ষ অরুণ চন্দ্র দাস, জকিগঞ্জ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ, নিরঞ্জন পাল, জুড়ীর শাহ নিমাত্র কলেজের অধ্যক্ষ মো. জহির উদ্দিন, জুড়ীর আপ্তাব উদ্দিন কলেজের অধ্যক্ষ মো. শাখাওয়াত হোসেন, জেসাসের উপদেষ্টা আবুল কালাম, মো. আব্দুল কাদির, মাধ্যমিক শিক্ষক সমিতি জুড়ী উপজেলার সাধারণ সম্পাদক রিংকু চন্দ্র দাশ, সেফওয়ে হসপিটাল সিলেটের প্রতিষ্ঠাতা ডা. এস কে নিজাম জায়েদ হোসেন, ডা. ফয়েজ আহমেদ, জালালাবাদ এসোসিয়েশন কুয়েতের সভাপতি জুড়ী শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মামুনুর রশীদ সাজু।

জেসাসের বিগত কমিটির সভাপতি মো. রাহিম উদ্দিন রুহেল বলেন, আমাদের বাৎসরিক ম্যাগাজিন হচ্ছে “জেসাস-২-১৬”। এছাড়া নতুন বছরের কার্যনির্বাহী কমিটিও ঘোষণা করা হয় এই অনুষ্ঠানে। সকলের উপস্থিতে আমাদের আয়োজন সার্থক হয়েছে।

জেসাসের নতুন সভাপতি হোসাইন ইমরান বলেন, সামনের দিনগুলোতেও জেসাস সাধারণ শিক্ষার্থীদের সহায়তায় তার কার্যক্রম চালিয়ে যাবে। এতে সকলের সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য ২০১৫ সালের ২৭ ডিসেম্বর সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত জুড়ী উপজেলার সকল শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয় জুড়ী স্টুডেন্টস এসোসিয়েশন, সিলেট (জেসাস)। প্রতিষ্ঠার পর থেকেই জুড়ী উপজেলার সকল শিক্ষার্থীদের মাঝে সহযোগিতা , সম্প্রীতি, ভ্রাতৃত্ববোধ তৈরি ও অসহায় শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান করে যাচ্ছে সংগঠনটি।

আপনার মন্তব্য

আলোচিত