নিজস্ব প্রতিবেদক

২৫ জুলাই, ২০১৭ ১৯:৩৮

জেল সুপারের বিদায় অনুষ্ঠানে রাগীব আলীকে অতিথি, তদন্তে কমিটি

একাধিক মামলায় সাজাপ্রাপ্ত হয়ে সিলেট কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকা বিতর্কিত শিল্পপতি রাগীব আলীকে কারাগারের ভেতরেই একটি অনুষ্ঠানে অতিথি করার অভিযোগ পাওয়া গেছে। সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ছগির মিয়ার বিদায়ী অনুষ্ঠানে অতিথি হন দন্ডপ্রাাপ্ত রাগীব আলী।

এই অভিযোগ তদন্তে একটি কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্র্যাট আবু সাফায়াৎ মো শাহেদুল ইসলামকে এই তদন্তে দায়িত্ব দেওয়া হয়েছে।

জানা যায়, সম্প্রতি সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ছগির মিয়াকে সিলেট থেকে ময়মনসিংহে বদলি করা হয়। বদলি উপলক্ষ্যে কারাগারের ভেতরে তাকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

কারাগার সূত্রে জানা যায়, ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হন বিতর্কিত ধনকুবের রাগীব আলী। যিনি প্রতারণা ও জালিয়াতির একাধিক মামলায় ২৭ বছরের কারাদন্ড ভোগ করছেন। এছাড়া ও বিদায় সংবধর্ণা অনুষ্ঠানে অতিথি করা হয় কারাবন্দি থাকা আরেক আসামী ব্যবসায়ী রফিকুল ইসলাম ফেনুকে।

অভিযোগ রয়েছে, ওই দুইজনের অর্থায়নেই সেদিনের বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।
জেল সুপারের বিদায় সংবর্ধনায় দুই সাজাপ্রাপ্ত আসামীর অতিথি হওয়ার অভিযোগ খতিয়ে দেখতে জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেন জেলা প্রশাসক।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সাফাত মো. শাহেদুল ইসলাম মঙ্গলবার বলেন, জেলা প্রশাসক আমাকে বিষয়টি তদন্তের দায়িত্ব দিয়েছেন। এ বিষয়ে কারাগারের জেল সুপারের সাথেও আমার কথাও হয়েছে। তদন্ত শেষে খুব শিগগিরই প্রতিবেদন দাখিল করবো।

কারা সূত্রে জানা যায়, ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি এবং প্রতারণা করে তারাপুর চা বাগান দখলের দুটি মামলায় রাগীব আলী ২৭ বছর এবং তার ছেলে আবদুল হাই ২৯ বছরের সশ্রম কারাদন্ড ভোগ করছেন। পলাতক অবস্থায় পত্রিকা প্রকাশের মামলায়ও এক বছরের কারাদন্ড হয় পিতা-পুত্রের।

সিলেট কেন্দ্রীয় কারাগারের ১২নং ওয়ার্ডে থাকা রাগীব আলীর কয়েদি নং ৯২৮৯/এ এবং তার ছেলে আবদুল হাইয়ের কয়েদি নং ৯২৮৮/এ।

অন্যদিকে, তথ্যপ্রযুক্তি মামলায় অভিযুক্ত হয়ে কারান্তরীণ রয়েছেন ব্যবসায়ী রফিকুল ইসলাম ফেনু।

আপনার মন্তব্য

আলোচিত