বড়লেখা প্রতিনিধি

২৭ জুলাই, ২০১৭ ২১:৩২

বড়লেখায় রোগাক্রান্ত গরু জবাই, মাংস জব্দ

মৌলভীবাজারের বড়লেখায় পরীক্ষা ছাড়াই রোগাক্রান্ত গরু জবাই করায় মাংস জব্দ করেছে প্রশাসন। বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে পৌর শহরের দক্ষিণবাজার এলাকায় শাহীন আহমদ নামের এক ব্যবসায়ীর দোকান থেকে এ মাংস জব্দ করা হয়। পরে জবাই করা গরুর মাংসগুলো প্রশাসনের উপস্থিতিতে মাটিতে পুঁতে ফেলা হয়।

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে পৌর শহরের দক্ষিণবাজার এলাকায় রোগাক্রান্ত একটি গরু পরীক্ষা ছাড়াই জবাই করেন মাংস বিক্রেতা শাহীন আহমদ। রোগাক্রান্ত গরু জবাইয়ের বিষয়টি স্থানীয়রা বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরীকে জানান। মেয়র তাৎক্ষণিক বিষয়টি প্রশাসনকে অবহিত করেন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে প্রাণীসম্পদ কর্মকর্তা ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। পরে নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে জবাই করা গরুর মাংসগুলো পরীক্ষা-নিরীক্ষা করা হয়। পরীক্ষায় মাংসের মধ্যে রোগ-জীবাণুর আলামত পাওয়া গেলে নির্বাহী কর্মকর্তা তা মাটিতে পুঁতে ফেলার নির্দেশ দেন।

বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম আব্দুল্লাহ আল মামুন পরীক্ষা ছাড়াই রোগাক্রান্ত গরু জবাই করায় মাংস জব্দের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘জব্দ করা মাংস পরীক্ষা করা হয়। এতে জন-স্বাস্থ্যের জন্য ক্ষতিকর রোগ-জীবাণুর আলামত পাওয়া গেলে তা মাটিতে পুঁতে ফেলার নির্দেশ দেয়া হয়।’

আপনার মন্তব্য

আলোচিত