মাধবপুর প্রতিনিধি

২৮ জুলাই, ২০১৭ ০১:০৭

মাধবপুরে সালিশে অপমানিত হওয়ার বিষপানে তরুণী আত্মহত্যা

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় সালিশ বৈঠকে জনসম্মুখে অপমান করায় বিষপান করে আত্মহত্যা করেছে এক তরুণী।

হবিগঞ্জের মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের সুলতানপুর গ্রামে বুধবার রাতে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে শরিফা বেগম নামের ওই তরুণীর ভাই জসীম উদ্দিন বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখ করে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে একটি মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার সুলতানপুর গ্রামের আমির আলীর মেয়ে শরিফা বেগমের সঙ্গে একই গ্রামের আবিদ আলীর ছেলে জুনাইদ মিয়ার  ৪ বছর আগে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। সম্প্রতি শরিফা জুনাইদকে বিয়ের জন্য চাপ দিলে জুনাইদ বিয়ে করতে অস্বীকার করে। এ নিয়ে গত ২২ জুলাই একটি শালিস বৈঠক বসে। বৈঠকে জুনাইদকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ প্রস্তাবে শরিফা রাজি না হলে জুনাইদ ও তার লোকজন তাকে গালি গালাজ করে। তখন শরিফা বলে, 'জুনাইদ আমাকে বিয়ে না করলে আমি সমাজে মুখ দেখাইতে পারমু না।' এ কথা বলার পর জুনাইদের পরিবারের লোকজন বলে 'মুখ দেখাইতে না পারলে মইরা যা।'

এ অপমান সইতে না পেরে  গত ২৪ জুলাই (সোমবার) গভীর রাতে শরিফা বিষ পান করে ছটফট করতে থাকলে পরিবারের লোকজন তাকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসারত অবস্থায় ২৬ জুলাই (বুধবার) রাতে মারা যায়।

এ ঘটনায় শরিফার ভাই জসীম উদ্দিন বাদী হয়ে জুনাইদকে প্রধান আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম পলাশ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনায় আত্মহত্যার প্ররোচনায় ৩০৬ ধারায় একটি মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

আপনার মন্তব্য

আলোচিত