নিজস্ব প্রতিবেদক

২৮ জুলাই, ২০১৭ ২২:৪৬

জঙ্গি হামলায় নিহত ফাহিমের স্মরণ অনুষ্ঠানে যুবলীগের গুলি, ৩ ছাত্রলীগ নেতা আহত

দক্ষিণ সুরমার শিববাড়িতে আতিয়া মহলের পাশে জঙ্গি হামলায় নিহত ‘জান্নাতুল ফাহিম স্মৃতি সংসদ’-এর একটি অনুষ্ঠানে গুলির ঘটনা ঘটেছে। এতে অনন্ত ৩ জন আহত হয়েছেন। আহতরা স্থানীয় ছাত্রলীগ নেতা।

দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে জানান, যুবলীগের দুই গ্রুপে সিনিয়র-জুনিয়র নিয়ে কথা কাটাকাটির জের ধরে একটি গ্রুপ গুলি ছুড়ে।

শুক্রবার রাতে দক্ষিণ সুরমার কুশিঘাটে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান, নগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ উপস্থিত ছিলেন। তাদের সামনেই গুলি ছোড়ার ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতা জাকির আহমদ খোকা, জামিল আহমদ, সুহেল আহমদকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, জঙ্গি হামলায় নিহত ফাহিম স্মরণে ঘটিত ‘জান্নাতুল ফাহিম স্মৃতি সংসদ’-এর কমিটির অভিষেক ও কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল শুক্রবার রাতে।

স্থানীয় সূত্রে জানা যায়, স্মৃতি সংসদ গঠন নিয়েই স্থানীয় আওয়ামী লীগের দুটি পক্ষ বিরোধে জড়িয়ে পড়ে। এর জের ধরেই গুলি ছোঁড়ার ঘটনা ঘটে বলে স্থানীয় একটি সূত্র জানিয়েছে।

শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে সংগঠনটির সভাপতি স্থানীয় আওয়ামী লীগ নেতা গুলজার আহমদের অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের মাঝপথে রাত সাড়ে ৮টার দিকে দর্শকসারিতে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়ে যুবলীগের দুই গ্রুপ। এর একটি পরেই গুলি ছোঁড়ার ঘটনা ঘটে।

এসময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন মহানগর যুবলীগ নেতা ও স্থানীয় বাসিন্দা জাকিরুল আলম জাকির। তিনি বলেন, দুইপক্ষের মধ্যে ঝামেলা হয়েছে বলে শুনেছি। তবে কারা গুলি করেছে তা জানি না।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার জেদান আল মুসা সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে জানান, নিজেদের মধ্যে বিরোধ থেকে এই ঘটনা ঘটেছে বলে শুনেছি।

গত ২৬ মার্চ শিববাড়ির আতিয়া মহলে জঙ্গি আস্তানায় অভিযান চলাকালে বাইরে বোমা বিস্ফোরণে নিহত হন জান্নাতুল ফাহিমসহ ৬ জন। ফাহিমের বাড়ি দক্ষিণ সুরমার কুচাই ইউনিয়নে। তিনিও ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত