দোয়ারাবাজার প্রতিনিধি

২৯ জুলাই, ২০১৭ ২১:০২

দোয়ারাবাজারে শিক্ষককে হুমকি দেওয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

সুনামগঞ্জের দোয়ারাবাজারে শিক্ষককে হুমকি দেওয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ জুলাই) শিক্ষার্থীদের উদ্যোগে দোয়ারাবাজার মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে অনুষ্ঠিত হওয়া বিক্ষোভ মিছিলটি বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে এসে শেষ হয়। দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল শেষে দোয়ারাবাজার মডেল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী সাদিকুর রহমানের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন প্রাক্তন শিক্ষার্থী দোয়ারাবাজার সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক দেলোয়ার হোসেন, প্রাক্তন শিক্ষার্থী আফতাব উদ্দিন, রুবেল মিয়া, হারুন রশিদ প্রমুখ। সভায় বক্তারা শিক্ষককে লাঞ্ছিত ও হুমকি দেওয়ার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

গত বৃহস্পতিবার তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে দোয়ারাবাজার মডেল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী শাহ জাহান ও জীবন মিয়া পরস্পরের মধ্যে ঝগড়া হয়। এ ব্যাপারে শিক্ষার্থীরা বিচারপ্রার্থী হলে বিদ্যালয়ের সহকারী শিক্ষক কমলেশ রায় বিষয়টি মিমাংসা করে দেন। এর কিছুক্ষণ পরেই শিক্ষক কমলেশ রায় কর্তৃক শিক্ষার্থীদের বিচার মীমাংসা মনঃপুত না হওয়ায় শিক্ষার্থী শাহজাহানের বড় ভাই ইমরানের নেতৃত্বে কিছু সংঘবদ্ধ বখাটে সদলবলে শিক্ষক কমলেশ রায়ের ওপর আক্রমনাত্মকভাবে উদ্ধত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং পরবর্তীতে দেখে নেওয়ার হুমকি দেয়। পরে স্থানীয়দের নিয়ন্ত্রণে ঘটনাস্থল থেকে বখাটেরা পিছু হটে। উদ্ধত আচরণকারী ইমরান দোয়ারাবাজার মডেল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী শাহ জাহানের বড়ভাই। তারা উপজেলার সদর ইউনিয়নের মাছিমপুর গ্রামের আমরু মিয়ার সন্তান। অপর শিক্ষার্থী জীবন একই গ্রামের কুতুব উদ্দিনের সন্তান।

শিক্ষককে লাঞ্ছনা ও হুমকি দেওয়ার ঘটনায় এখনো পর্যন্ত ঘটনার মূল হোতা ইমরানসহ বখাটেদের বিরুদ্ধে কোনো ধরনের ব্যবস্থা না নেওয়ায় ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে সমুচিত শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষার্থীরা।

আপনার মন্তব্য

আলোচিত