নিজস্ব প্রতিবেদক

৩১ জুলাই, ২০১৭ ১৪:০২

গোলাপগঞ্জে স্কুলে ঢালাইয়ের ২২ দিনের মাথায় ধসে পড়ল ছাদ

সিলেটের গোলাপগঞ্জে উপজেলার একটি স্কুলের নির্মাণাধীন ছাদ ঢালাইয়ের মাত্র ২২ দিনের মাথায় ধসে পড়ার ঘটনা ঘটেছে। রোববার দুপুরে ভাদেশ্বর নাসির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজের নির্মাণাধীন ভবনের চতুর্থতলার ছাদ ধসে পড়ে। এঘটনায় সংশ্লিষ্টরা ঠিকাদারের অনিয়মকে দায়ি করছেন।

জানা যায়, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন ৮০ লক্ষ টাকা ব্যয়ে এ ভবনের নির্মাণ কাজ চলছে। এঘটনায় গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আলতাফ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নাসির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির সভাপতি মাছুম আহমদ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমাদের তদারকির কারণে প্রথম এবং দ্বিতীয় তলার ঢালাই কাজেও অনিয়ম করতে পারেনি ঠিকাদারি প্রতিষ্ঠানটি। নির্মাণাধীন ভবনের চতুর্থতলার সিঁড়ির ছাদের ঢালাইয়ের কাজ তাড়াতাড়ি করায় এ ঘটনাটি ঘটে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিৎ পাল ঘটনাস্থল পরিদর্শনের কথা জানিয়ে বলেন, বিষয়টি শিক্ষা অধিদপ্তরের আওতাধীন না, তবে বিষয়টি গুরুত্ব সহকারে নিয়েছে প্রশাসন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আলতাফ হোসেন বলেন, প্রাথমিক তদন্তে ঠিকাদারি প্রতিষ্ঠানের হয়ে যারা কাজ করছিলেন, তাদের দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়া গেছে।

তিনি জানান, কর্মরত শ্রমিকরা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলীদের সাথে কোনরকম কথা না বলেই এই অংশটা ঢালাই করে, আর এ অংশে কোন সহায়ক বীম না থাকায় তা ধসে পড়েছে।

এই অংশটি ধসে পড়ায় অর্ধলক্ষ টাকা ক্ষতি হয়েছে জানিয়ে তিনি বলেন, ইতোমধ্যে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরকে জানানো হয়েছে এবং কর্মরত ঠিকাদারী প্রতিষ্ঠান এর দায় বহন করবে।

উল্লেখ্য, রোববার (৩০ জুলাই) দুপুরে গোলাপগঞ্জের ভাদেশ্বর ইউপির ভাদেশ্বর নাসির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রায় ৮০ লক্ষ টাকা ব্যয়ে নির্মাণাধীন ভবনের চতুর্থতলার সিঁড়ির ছাদ ধসে পড়ে। এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত