বানিয়াচং প্রতিনিধি

০১ আগস্ট, ২০১৭ ২১:০৯

বানিয়াচংয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

বানিয়াচংয়ে জাতীয় ক্রীড়া পরিষদের উদ্যোগে ৪১ লাখ ৪০ হাজার ৩০০ টাকা ব্যয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে এগারটায় বানিয়াচং সদরের এড়ালিয়া মাঠে এ স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ-২ বানিয়াচং আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান।

এ উপলক্ষ্যে বানিয়াচং প্রাক্তন খেলোয়াড় কল্যাণ সমিতি ও উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়।

উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার সন্দ্বীপ কুমার সিংহের সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাওছার শোকরানা ও যুবলীগ নেতা সাহিবুর রহমানের যৌথ পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আমির হোসেন মাষ্টার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন খান।

প্রধান অতিথির বক্তব্যে এমপি মজিদ খান বলেন, শিক্ষা যেমন একটি শিক্ষিত জাতি গঠনে সহযোগীতা করে তেমনি খেলাধুলা মানুষের শরীরের বিভিন্ন রোগ প্রতিরোধসহ সুস্থসবল রাখতে অগ্রণী ভূমিকা পালন করে। এই মিনি স্টেডিয়াম একদিন পুর্নাঙ্গ স্টেডিয়ামে রুপান্তরিত হবে। খেলাই একমাত্র মাধ্যম যা সব দলের লোকদের কে একত্রিত করতে সহায়তা করে। তিনি আরও বলেন,উন্নয়ন চলমান প্রক্রিয়া। এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামীতে নৌকা মার্কাকে বিজয়ী করতে হবে। ফুটবলের পাশাপাশি একটি ক্রিকেট টুর্নামেন্টের ও আয়োজন করার ঘোষণা দেন এমপি মজিদ খান। এই জন্য সকলের সহযোগীতা কামনা করছেন তিনি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বানিয়াচং ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি রেখাছ মিয়া। সমাবেশের পূর্বে বানিয়াচং উপজেলা প্রাক্তন ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির সভাপতি জালাল উদ্দিন খান বাবুলের নেতৃত্বে এমপি মজিদ খানকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি নিয়ে উপস্থিত হন। অন্যদিকে বানিয়াচং ক্রিকেট ক্লাবের নেতৃবৃন্দরা শেখ রাসেল মিনিট স্টেডিয়াম নির্মাণ করায় প্রধান অতিথি এমপি মজিদ খানকে স্বাগত জানিয়ে র‌্যালি নিয়ে সমাবেশে আসেন নেতৃবৃন্দরা।

অনুষ্টানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া,যুগ্ম সাধারণ সম্পাদক,২নং ইউপি চেয়ারম্যান ওয়ারিশ উদ্দিন খান, ৩নং ইউপির চেয়ারম্যান হাবিবুর রহমান,শ্রমিকলীগের আহবায়ক এড.মুর্শেদুজ্জামান লুকু,প্রাক্তন খেলোয়াড় এড.শওকত আলী খান,প্রাক্তন ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির সভাপতি জালাল উদ্দিন খান বাবুল,সাবেক ব্যাংকার মো.ফজলু মিয়া ও বিসিসি’র সভাপতি ফজল উল্লাহ খান,জাতীয় ক্রীড়া পরিষদের নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম। সমাবেশে উপজেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সুমন,দৈনিক এক্সপ্রেসের বানিয়াচং প্রতিনিধি মখলিছ মিয়া,সাহিত্য পত্রিকা তরঙ্গ’র সম্পাদক শিব্বির আহমেদ আরজু,অনলাইন ৭১টিভি বাংলার বানিয়াচং প্রতিনিধি আলআমিন খান,বিভিন্ন প্রতিষ্টানের শিক্ষক,আইনজীবীসহ যুবলীগ,কৃষকলীগ,ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে উপজেলা প্রাক্তন ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির নেতৃবৃন্দদের কে সম্মাননা ক্রেস্ট তোলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য নেতৃবৃন্দ। শেখ রাসেল মিনি স্টেডিয়ামে  রয়েছে একটি প্যাভিলিয়ন গ্যালারি, একতলা বিশিষ্ট পাবলিক টয়লেট ও মাঠের চারপাশে দর্শকদের জন্য ৩৫টি বেঞ্চ। যা বাস্তাবায়ন করছে জাতীয় ক্রীড়া পরিষদ।

আপনার মন্তব্য

আলোচিত