মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ

০১ আগস্ট, ২০১৭ ২২:৫৫

নবীগঞ্জে গৃহবধূকে নির্যাতন, মামলা করায় শ্বশুর বাড়িতেও আসামীর হামলা

হবিগঞ্জের নবীগঞ্জে যৌতুকের দাবীতে এক গৃহবধূকে মধ্যযুগীয় কায়দায় অমানবিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গৃহবধূ রোকিয়া বেগম বাদী হয়ে স্বামী কাছন মিয়াকে আসামী করে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে গত রোববার একটি মামলা দায়ের করেছেন।

এদিকে, আদালতে মামলা করায় ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার সকালে রোকিয়া বেগমের বাবার বাড়িতে গিয়ে প্রকাশ্যে হামলা চালায় কাছন মিয়া। যা বাড়িতে লাগানো সিসি ক্যামেরার ফুটেজে ধরা পড়ে।

গৃহবধূ রোকিয়া বেগম উপজেলার গজনাইপুর ইউনিয়নের কান্দিগাঁও গ্রামের ধন মিয়ার মেয়ে। রোকিয়ার স্বামী কাছন মিয়াও একই গ্রামের মৃত আতিক উল্লার ছেলে।

মামলা ও এলাকাবাসী সূত্রে জানা যায়, প্রায় ১৬/১৭ বছর পূর্বে রোকিয়ার সাথে কাছন মিয়ার বিয়ে হয়। বর্তমানে তাদের ৪ সন্তান রয়েছে। বিয়ের কয়েক বছর পর থেকেই কাছন মিয়া মাদকে ঝুঁকে পড়ে। নেশা করে রাতে বাড়িতে গিয়ে স্ত্রীকে মারধর করতেন। যৌতুকের দাবীতে রোকিয়া বেগমকে একাধিকবার মারপিটের ঘটনা সামাজিকভাবে সমাধান হয়।

রোকিয়া জানান, একাধিকবার নির্যাতনের শিকার হয়েও ৪ সন্তানের সুখের কথা চিন্তা করে তিনি আমেরিকা প্রবাসী ভাইয়ের নিকট থেকে দুই কিস্তিতে প্রায় ১০ লক্ষ টাকা এনে দেন। এর কিছু দিন পর থেকে আবারো মধ্যযুগীয় কায়দায় হাত পা বেধে বেধড়ক মারপিট করে। কিছুদিন পূর্বেও তাকে মারপিট করে বাবার বাড়িতে পাঠিয়ে দেয়। পরে বিষয়টি স্থানীয় চেয়ারম্যানসহ এলাকার মুরুব্বিরা আপোষে সমাধান করে দেন। এসময় আসামী কাছন মিয়া তার স্ত্রীকে যৌতুকের জন্য মারপিট করবেন না মর্মে মৌখিক ভাবে অঙ্গীকার করেন।

রোকিয়া জানান, এদিকে গত কয়েক দিন ধরে আবারোও রোকিয়ার আমেরিকা প্রবাসী ভাইয়ের কাছ থেকে ৫ লক্ষ টাকা এনে দেয়ার জন্য লোহার পাইপ দিয়ে মারপিট করে।  

এ ঘটনায় রোকিয়া বেগম বাদী হয়ে স্বামী কাছন মিয়াকে আসামী করে গত রবিবার হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করেন। আদালতে মামলা করেও বিপাকে পড়েন তিনি।

মঙ্গলবার সকালে রোকিয়া বেগমের পিতার বাড়িতে গিয়ে হামলা চালায় কাছন মিয়া। রোকিয়াকে লক্ষ করে ইট নিক্ষেপ করার দৃশ্য ধরা পড়ে তাদের বাড়ির সিসি ক্যামেরায়।

এ ব্যাপারে আসামী কাছন মিয়ার সাথে চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত