বড়লেখা প্রতিনিধি

০৮ সেপ্টেম্বর, ২০১৭ ২২:৫৭

রোহিঙ্গা নির্যাতন ও হত্যার প্রতিবাদে বড়লেখায় বিক্ষোভ মিছিল

মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর অমানিবক নির্যাতন ও বর্বরোচিত হত্যার প্রতিবাদে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বিভিন্নস্থানে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শুক্রবার বাদ জুম্মা সর্বস্থরের মুসলিম জনতার উদ্যোগে পৃথকভাবে বড়লেখা পৌরশহর, উপজেলার কাঁঠালতলী, রতুলী, দক্ষিণভাগ, সুজানগর ও কলাজুরা বাজারে এ কর্মসূচি পালন করা হয়।

বড়লেখা পৌরশহর প্রদক্ষিণ শেষে ইউপি সদস্য ফয়ছল আলমের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি রুহুল আমিন, কাজী এনামুল হক, মাওলানা ছাদিক আহমদ, এমএম আতিকুর রহমান, হাফেজ আমিনুল ইসলাম, ইয়াহিয়া আহমদ, আব্দুল্লাহ খান, খলিলুর রহমান, আবুল হোসেন, এনামুল হক, আব্দুল করিম প্রমুখ।

এদিকে উপজেলার কাঁঠালতলী বাজারে সমাজসেবী সংগঠন জাগরণ সমাজ কল্যাণ যুব সংঘের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে সংগঠনের সভাপতি শাহরিয়ার জামান খালেদের সভাপতিত্বে ও সম্পাদক আব্দুল মুকিত ফাহিমের পরিচালনায় বক্তব্য রাখেন স্থানীয় মসজিদের ইমাম ফয়জুল বারী, আব্দুল কালাম, আব্দুল হামিদ, ব্যবসায়ী আব্দুল মালিক, জব্বার আহমদ, সংগঠনের সদস্য সাইদুল ইসলাম, ফারুক আহমদ, শিমুল চৌধুরী, এমদাদুর রাজ্জাক রাব্বি প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, মায়ানমারের আরাকান রাজ্যে বসবাসকারী মুসলমানদের নির্বাচারে হত্যা করে তাদের ঘরবাড়ি জ্বালিয়ে দেওয়া হচ্ছে। রোহিঙ্গা নারীদের ধর্ষণ ও হত্যা করছে মায়ানমারের পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা। মায়ানমারে গণহত্যা থেকে শিশুরাও রেহাই পাচ্ছে না। বক্তারা মিয়ানমারের রোহিঙ্গা নির্যাতন বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপ কামনাসহ রোহিঙ্গাদের এদেশে আশ্রয় ও নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের প্রতি জোর আহবান জানান। এছাড়া শান্তিতে নোবেল পুরস্কার জয়ী মায়ানমারের নেত্রী অং সান সুচির নোবেল পদক বাতিলের দাবিও জানান তারা।

আপনার মন্তব্য

আলোচিত