নিজস্ব প্রতিবেদক

০৭ নভেম্বর, ২০১৭ ০১:৪৪

সিলেটে মেলার ৬ষ্ট দিনে ৩ কোটি টাকা কর আদায়

সিলেটে কর অঞ্চলে দুই জেলা ও চার উপজেলা থেকে সোমবারের (০৬ নভেম্বর) ৩ কোটি ২ লাখ ৩০ হাজার ১৪০ টাকা কর আদায় হয়েছে। এদিন সেবা নিয়েছেন ৫ হাজার ৩৭১ জন, নতুন ইটিআইএনধারী হয়েছেন ১৫৮ জন, রিটার্ণ দাখিল করেছেন ১ হাজার ৪৪৯ জন।

সিলেট কর অঞ্চলের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করে বলেন, কর অঞ্চলের মধ্যে মহানগরীতে ৭দিন ব্যাপী মেলার ৬ষ্ট দিনে ২ কোটি ৮৫ লাখ ৫৪ হাজার ১০৬ টাকা কর আদায় হয়েছে। সেবা নিয়েছেন ৩ হাজার ৬৮২ জন, নতুন ইটিআইএন নিয়েছেন ১২১ জন এবং রিটার্ণ দাখিল করেছেন ৮৮৯ জন।

হবিগঞ্জ জেলায় মেলার তৃতীয় দিনে ১০ লাখ ২ হাজার ২৬৭ টাকা কর আদায় হয়েছে। সেবা নিয়েছেন ৮৩৭ জন, নতুন ইটিআইএন নিয়েছেন ২৮ জন এবং ২৬৮ জন রিটার্ণ দাখিল করেন।

এছাড়া সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় অনুষ্ঠিত দু’দিন ব্যাপী মেলার শেষ দিনে সোমবার ১লাখ ৩৩ হাজার ৮২২ টাকা কর আদায় হয়েছে। সেবা নিয়েছেন ১৮৯ জন, নতুন ইটিআইএনধারী হয়েছেন ২ জন এবং ৪০ জন রিটার্ণ দাখিল করেন।

সিলেটের ফেঞ্চুগঞ্জে সোমবার অনুষ্ঠিত একদিনের ভ্রাম্যমান  মেলা থেকে ২ লাখ ৪৫ হাজার ৬৪৬ টাকা কর আদায় হয়েছে। সেবা গ্রহণ করেছেন ১৫৩ জন, নতুন ইটিআইএন নিয়েছেন ৪ জন, রিটার্ণ দাখিল করেন ৯৬ জন। সুনামগঞ্জের ছাতকে ভ্রাম্যমান মেলা থেকে ২১ হাজার ৫২০ টাকা কর আদায় হয়েছে। সেবা গ্রহণ করেছেন ২৫৯ জন, নতুন ইটিআইএনধারী হন ২ জন এবং ৩৮ জন রিটার্ণ দাখিল করেন। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ২ লাখ ৭২ হাজার ৭৭৯ টাকা কর আদায় হয়েছে, সেবা নেন ২৫১ জন, নতুন ইটিআইএন হয় একটি এবং ১২৬ জন রিটার্ণ দাখিল করেন।

গত বুধবার (১ নভেম্বর) থেকে নগরীর আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হয়। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলা চলবে ৭ নভেম্বর পর্যন্ত। এবার মেলায় নতুন আকর্ষণ সেলফি কর্ণার। "আমি একজন গর্বিত করদাতা" স্লোগানে সেলফি কর্ণারে সেলফি তুলবেন আগন্তকরা। সেই সঙ্গে মেলায় অভ্যর্থনা ডেস্কে থাকবে প্লেট ভর্তি চকলেট।  সেবা গ্রহীতারা নিজের ইচ্ছামতো প্লেট থেকে চকলেট নিতে পারবেন।

নভেম্বর পর্যন্ত মেলায় ২শ' কোটি টাকা লক্ষ্যমাত্রা নিয়ে এগুচ্ছে সিলেট কর অঞ্চল। মেলা থেকে ৪৭ কোটি টাকা লক্ষ্যমাত্রা ধরা হয়েছে, বলেন তিনি। উপ কর কমিশনার কাজল কুমার সিংহ জানান, আয়কর মেলায় এবার ২৪টি স্টল বসানো হয়েছে। এরমধ্যে রিটার্ন গ্রহণ বুথ ৭টি, একটি করে সোনালী ও জনতা ব্যাংক, কাস্টমস, সঞ্চয়ী হিসাব ও আয়কর আইনজীবী বুথ রয়েছে। কর কমিশনার কর্ণার ছাড়াও রয়েছে কন্ট্রোল রুম, অভ্যর্থনা ও তথ্য কেন্দ্র, দু'টি ইটিআইএন রেজিস্ট্রেশন ও রি-রেজিস্ট্রেশন কেন্দ্র। এছাড়া একটি মিডিয়া বুথ করা হয়েছে। যেখানে বসে সাংবাদিকরা মেলার সংবাদ সংগ্রহ ও কাজ করতে পারবেন।

আপনার মন্তব্য

আলোচিত