সিলেটটুডে ডেস্ক

২০ নভেম্বর, ২০১৭ ২০:০৬

বাঙালির সংকট ও সংগ্রামে বঙ্গবন্ধুর ভাষণই অনুপ্রেরণা

সিলেটে জীবনমান উন্নয়ন প্রয়াসী সংগঠন ইনোভেটর আয়োজিত আলোচনা সভায় সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান বলেছেন, বাঙালির সংকট ও সংগ্রামে বঙ্গবন্ধুর ভাষণই অনুপ্রেরণা।

তিনি বলেন, ৭ মার্চের ভাষণের মধ্যেই নিহিত ছিল স্বাধীনতার মূলমন্ত্র। তাই বর্তমান প্রজন্মকে সেই ভাষণের তাৎপর্য উপলব্দি করতে হবে। লুৎফুর রহমান আরো বলেন, শেখ মুজিবের এই ভাষণ থেকে তরুণদের শেখার অনেক কিছু আছে। বাঙালীর মুক্তির আকাঙ্খা কে শেখ মুজিব বিশ্বের কাছে তুলে ধরেছিলেন ঐতিহাসিক এই ভাষণের মধ্য দিয়ে।

সোমবার বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে ‘৭ই মার্চের আলোয় আজ ও আগামীর বাংলাদেশ’ শীর্ষক এ আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনায় মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ইনোভেটরের সদস্য রেজওয়ানা সামী। ইনোভেটরের মূখ্য সঞ্চালক ও সিটি কাউন্সিলর রেজওয়ান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট সরকারী পাইলট স্কুলের শিক্ষক ও সাংস্কৃতিক সংগঠক বিপ্লব নন্দী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনোভেটরের নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব।

ইনোভেটরের সংগঠক আশরাফুল ইসলাম অনির পরিচালনায় বক্তব্য রাখেন শিক্ষক ও সংগঠক কাশমির রেজা, ইনোভেটরের সদস্য ফারহানা আহমদ সোহা, সৌরভ আচার্য, ইয়ং বাংলার সংগঠক সাদমান চৌধুরী।

আলোচনা শেষে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর প্রশ্ন উত্তর পর্বে অংশ নেন প্রভাষক সুমন রায়, শাহরিয়ার আজিজ রাহী, আরাফাত আহমদ, মির মিশকাত মৌ, জোবেদা উর্মী, নিহাম মতিন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত