জামালগঞ্জ প্রতিনিধি

২৮ নভেম্বর, ২০১৭ ১৯:৫৪

জামালগঞ্জে ওএমএস’র চাল আটক

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ভীমখালী ইউনিয়নের কারেন্টের বাজারে মেসার্স অভি ষ্টোর থেকে ২০বস্তা ওএমএস'র চাল জব্দ করেছে পুলিশ। সোমবার রাতে স্থানীয় ইউপি সদস্য জিল্লুর রহমানের সংবাদের ভিত্তিতে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অসীম তালুকদার পুলিশ ফোর্স নিয়ে চালগুলো জব্দ করেন।

জানা যায়, উপজেলার ফেনারবাঁক ইউনিয়ন ওএমএস ডিলার সুব্রত পুরকায়স্থ সোমবার ডিও'র মাধ্যমে  প্রতি বস্তায় ৫০কেজি মোট ৩টন, ৬০ বস্তা চাল খাদ্যগুদাম থেকে উত্তোলন করে ৪০ বস্তা বিক্রয় সেন্টার গঙ্গাধরপুর নিলেও সন্ধ্যা হয়ে যাওয়ায় সময়ের অভাবে বাকী ২০বস্তা চাল কারেন্টের বাজারের ব্যবসায়ী আব্দুর রহিম’র মেসার্স  অভি ষ্টোরে রেখে যান পরবর্তিতে নিয়ে যাবেন বলে। নিয়ম অনুযায়ী সব চাউল ডিলার সেন্টারে যাওয়ার কথা থাকলেও কেন জব্দকৃত চাল যায়নি তা নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

অভি ষ্টোরের মালিক ব্যবসায়ী মো: আব্দুর রহিম  বলেন, গতকাল আমাদের এখানে ওয়াজ থাকায় এবং সান্ধ্যাকালীন সময়ে কোন যোগাযোগের ব্যাবস্থা না থাকায় চালগুলো আমার দোকানে মাটির মধ্যে রেখে যান। ফেনারবাঁক ইউনিয়ন’র ওএমএস ডিলার সুব্রত পুরকায়স্থ আমার পূর্ব পরিচিত লোক। আমাকে রবিবার বিকেলে হঠাৎ করে অনুরোধ করে বলেন, ভাই আমি জামালগঞ্জ খাদ্য গুদাম থেকে ৩টন চাল উত্তোলন করি(৬০ বস্তা) তনমধ্যে ৪০বস্তা চাউল নিতে পেরেছি কিন্তু সন্ধ্যা হয়ে যাওয়ায় আর নিতে পারছিনা, দয়া করে আমার চাউলগুলো আপনার দোকানে রাখেন, আগামী কাল সকালে নিয়ে যাবো।   

অভিযোক্ত ফেনারবাঁক ইউনিয়ন’র ওএমএস ডিলার সুব্রত পুরকায়স্থ বলেন, যাতায়াতের অসুবিধা ও সন্ধ্যা হয়ে যাওয়ায় চাল বিক্রয় সেন্টারে নিতেপারিনি।

এব্যপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা অসিম তালুকদার  বলেন,আমরা খবর পেয়ে ঘটনাস্থলে যাই এবং ২০বস্তা চাল আটক করেছি। সংশ্লিষ্ট ডিলারের বিরুদ্ধে আইননুগ ব্যাবস্থা গ্রহণ করা হচ্ছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান বলেন, ২০বস্তা চাল জব্ধ করা হয়েছে, এব্যাপারে  অভিযোক্ত ফেনারবাঁক ইউনিয়ন’র ও এম এস ডিলার সুব্রত পুরকায়স্থ’র ডিলারশিপ বাতিল ও আইননুগ ব্যাবস্থা নেওয়ার জন্য উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তাকে বলা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত