সিলেটটুডে ডেস্ক

২৫ জানুয়ারি, ২০১৮ ১৮:৫০

ভিসিকে উদ্ধার করি ঢাবির ছাত্র হিসেবে : জাকির

সিলেট মহানগর ছাত্রলীগের কর্মীসভা

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন সাম্প্রতিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘটনাকে কেন্দ্র করে বলেছেন, ‘ছাত্রলীগ সেদিন ভিসিকে উদ্ধার না করলে, বড় ধরনের ঘটনা ঘটতে পারব। কিন্তু ছাত্রলীগ বড় ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা থেকে ভিসিকে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধার করল। আর পেছন থেকে ছাত্রলীগের নেতৃবৃন্দর উপর অতর্কিত হামলা চালানো হল। এতে আমরা আহত হই। আমাদের ভিসি স্যারকে উদ্ধার করি ছাত্রলীগ নেতা হিসেবে নয় ঢাবির ছাত্র হিসেবে। আর ছাত্রদল সন্ত্রাসী ও বাম অছাত্ররা ভিসি স্যারকে অবরুদ্ধ করে ও আমাদের ছাত্রলীগের নেতাকর্মীদের উপর হামলা চালায়।’

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফর সফল করার লক্ষ্যে সিলেট মহানগর ছাত্রলীগের উদ্যোগে জেলা পরিষদ হল রুমে আয়োজিত কর্মীসভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

দেশের প্রতিটি আন্দোলনের মতোই সবকয়টি দেশ বিরোধী কর্মকাণ্ড ছাত্রলীগ প্রতিহত করবে জানিয়ে জাকির বলেন, ছাত্রলীগ জন্ম থেকে আন্দোলন সংগ্রাম করে গণমানুষের অধিকার আদায় করতে সক্ষম হয়েছে।

সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আবদুল বাছিত রুম্মানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল আলিম তুষারে সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। কর্মীসভায় বিশেষ বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি রাজিব আহমদ রাসেল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে নির্দেশনা প্রদান করে ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্য করে জাকির বলেন, সিলেটের মাটিতে আর কোনো ছাত্র সংগঠন এতো জনপ্রিয় নয় সেটা আমাদের নেত্রীকে বুঝিয়ে প্রমাণ করতে হবে এবং সিলেটের জনসভাস্থলে সুশৃঙ্খলভাবে নেতাকর্মীদের অবস্থান নেয়ার জন্য পরামর্শ দেন।

কর্মীসভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে ছাত্রলীগ সাধারণ সম্পাদক বলেন, ছাত্রলীগ জোর করে শেখ হাসিনাকে ক্ষমতায় আনবে না। ছাত্রলীগ ঠিকই শেখ হাসিনাকে মানুষের মন জয় করে ক্ষমতায় নিয়ে এসে হ্যাটট্রিক জয় নিশ্চিত করবে।

বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর সমালোচনা করে জাকির বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে দেশের সর্ব্বোচ্চ মেধাবীরা পড়াশুনা করে। এখানে কোনো ডাকাত থাকে না। আপনার তো ঢাবিতে পড়াশোনার সুযোগ হয়নি। তাহলে আপনি ঢাবি সম্পর্কে জানবেন কি? ঢাবি সম্পর্কে কোনো মন্তব্য করতে হলে আগেই ভেবে চিন্তে করবেন। ডাকাত লালন পালন করে বিএনপি। আওয়ামী লীগ ডাকাত লালন পালন করে না। আওয়ামী লীগ সর্ব্বোচ্চ জ্ঞানীদের লালন পালন করে। ছাত্রলীগ কখনো আন্দোলন সংগ্রামে পিছু হঠেনি হঠবে না। রিজভীকে যেখানে পাওয়া যাবে সেখানে ছাত্রলীগ প্রতিহত করবে বলে জানান জাকির হোসাইন। 

আপনার মন্তব্য

আলোচিত