জামালগঞ্জ প্রতিনিধি

০৮ এপ্রিল, ২০১৮ ০২:৫৩

জামালগঞ্জে রাজনৈতিক সহিংসতা প্রতিরোধে ঐক্যমত্য

রাজনৈতিক সহিংসতা পরিহারে ঐক্যমত্যে পৌঁছেছেন সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতৃবৃন্দ।

শনিবার (৭ এপ্রিল) সকাল থেকে দিনব্যাপী জামালগঞ্জ উপজেলা মিলনায়তনে দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ এসপিএল প্রজেক্টের উদ্যোগে পিস ইভেন্টে নেতারা রাজনৈতিক সহিংসতা প্রতিরোধে একমত হন।

নাগরিকের স্বাধীন চিন্তা ও মত প্রকাশের অধিকার, বিরুদ্ধ মতের প্রতি সহনশীলতা, সংগঠিত ও সমাবেশ করার অধিকারের প্রতি শ্রদ্ধাশীল থেকে গণতান্ত্রিক মূল্যবোধ ও নাগরিক অধিকারকে সমুন্নত রাখা, রাজনৈতিক কর্মসূচী পালনের ক্ষেত্রে সহিংসতাকে সর্বোতভাবে পরিহার করা এবং ব্যক্তির জান-মাল ও সম্পদের নিরাপত্তার প্রতি সর্বোচ্চ শ্রদ্ধাশীল থাকা, সন্ত্রাস বা কোনও অপরাধের সাথে জড়িত ব্যক্তিদের দলীয় পৃষ্ঠপোষকতা প্রদান থেকে বিরত থেকে রাজনৈতিক দুর্বৃত্তায়ন প্রতিরোধে ভূমিকা রাখা, দলের অভ্যন্তরে গণতন্ত্র চর্চা নিশ্চিত করে কর্মীদের গণতান্ত্রিক মূল্যবোধে বিকশিত করতে উদ্যোগী হয়ে কাজ করবেন বলে অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা প্রতিশ্রুতি দেন।

জামালগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মিসবাহ উদ্দিনের সভাপতিত্বে ও দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের এসপিএল প্রজেক্টের ডিস্টিক ফ্যাসিলিটেটর মো. আব্দুল হালিমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, উপজেলা বিএনপির সভাপতি নুরুল হক আফিন্দি, সাধারণ সম্পাদক আব্দুল মালিক, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান তালুকদার, হুমায়ুন কবির সরকার, জহিরুল হক, আয়শা বেগম, খালেদা আক্তার, অঞ্জন পুরকায়স্থ, ওয়ালী উল্লাহ সরকার, আবু লেইছ, রুবেল আহমদ, গোলাম রব্বানী, আল-আমিন, মকবুল আফিন্দি প্রমুখ।

স্থানীয় ভাবে সুনামগঞ্জের জামালগঞ্জে নির্বাচনের সময় সহিংসতার ইতিহাস নেই বলে অনুষ্ঠানে উপস্থিত বক্তারা জানান।

সভায় উপজেলা বিএনপির সভাপতি বলেন, সকল দলের অংশ গ্রহণে নির্বাচন হলে জামালগঞ্জে কোন সহিংসতার সম্ভাবনা নেই। তবে সরকার খালেদা জিয়াকে জেলে রেখে একক নির্বাচন করতে চাইলের এদেশের মানুষ তা প্রতিহত করবে।

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি বলেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। যথা নিয়মে এদেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা আশাকরি বিএনপিও নির্বাচনে আসবে। জামালগঞ্জে নির্বাচনী সহিংসতা হবে না।

আপনার মন্তব্য

আলোচিত