নিজস্ব প্রতিবেদক

৩০ মে, ২০১৮ ১৫:১২

হিমাংশু বিশ্বাসের অস্ত্রোপচার চলছে

সিলেটের প্রবীণ সঙ্গীত শিল্পী হিমাংশু বিশ্বাসের অস্ত্রোপচার চলছে। বুধবার (৩০ মে) সকাল সাড়ে ৮টায় ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের চিফ কার্ডিয়াক সার্জন অধ্যাপক ফারুক আহমেদের তত্ত্বাবধানে শুরু হয় এ অস্ত্রোপচার।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত জানান, সকাল আটটায় শুরু হওয়া হিমাংশু বিশ্বাসের অস্ত্রোপচার এখনো চলছে। এপর্যন্ত তাকে ৫ ব্যাগ রক্ত ও ২ ব্যাগ প্লাজমা দেয়া হয়েছে।

তিনি জানান, সঙ্গীত শিল্পী হিমাংশু বিশ্বাসকে গত সোমবার (২১ মে) চিকিৎসাধীন অবস্থায় সিলেট থেকে ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে এনে ভর্তি করা করা হয়। পরে গত ২৩ তারিখ তাঁর এনজিওগ্রাম কর হয়। এনজিওগ্রাম রিপোর্ট আসার পর তাঁর হার্টে ৫টি বড় ব্লক ও কয়েকটি ছট ব্লক ধরা পরে বলে জানান তিনি।

প্রসঙ্গত, সিলেটের প্রবীণ সঙ্গীত শিল্পী হিমাংশু বিশ্বাসকে গুরুতর অসুস্থ  হয়ে ২০ মে (রোববার) রাতে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হন। পরে সোমবার সকালে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী হাসপাতালে তাকে দেখতে গেলে তাঁর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণের উদ্যোগ নেন তিনি।

পরে সোমবার (২১ মে) দুপুরেই তাকে নিবিড় পর্যবেক্ষণ ইউনিট (আইসিইউ) সুবিধা সম্বলিত অ্যাম্বুলেন্সে করে ঢাকার হার্ট ফাউন্ডেশন হাসপাতালে নিয়ে যাওয়ার হয়।

সিলেটের প্রবীণ সঙ্গীত শিল্পী হিমাংশু বিশ্বাস নজরুল সঙ্গীত শিল্পী পরিষদ, সিলেট বিভাগীয় কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত