নিজস্ব প্রতিবেদক

৩০ মে, ২০১৮ ২১:০৩

হিমাংশু বিশ্বাসের অস্ত্রোপচার সম্পন্ন

সিলেটের প্রবীণ সঙ্গীত শিল্পী হিমাংশু বিশ্বাসের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। বুধবার (৩০ মে) সকাল সাড়ে ৮টায় শুরু হওয়া অস্ত্রোপচার শেষ হয় বিকেল সাড়ে তিনটায়। ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের চিফ কার্ডিয়াক সার্জন অধ্যাপক ফারুক আহমেদের তত্ত্বাবধানে এ অস্ত্রোপচার চইলে বলে জানান সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

তিনি জানান, বর্তমানে সিলেটের এ প্রবীণ সঙ্গীত শিল্পীকে অস্ত্রোপচার পরবর্তী ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের নিবিড় পর্যবেক্ষণ কক্ষে রাখা হয়েছে।

চিকিৎসকের বরাত দিয়ে এ নাট্য সংগঠক বলেন, বয়স বিবেচনায় রেখে জ্ঞান না ফেরা পর্যন্ত কিছুই বলা যাচ্ছেনা। তবে অস্ত্রোপচার সফল হয়েছে বলে জানান চিকিৎসক অধ্যাপক ফারুক আহমেদ।

প্রসঙ্গত, প্রসঙ্গত, সিলেটের প্রবীণ সঙ্গীত শিল্পী হিমাংশু বিশ্বাসকে গুরুতর অসুস্থ হয়ে ২০ মে (রোববার) রাতে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হন। পরে সোমবার সকালে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী হাসপাতালে তাকে দেখতে গেলে তাঁর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণের উদ্যোগ নেন তিনি।

পরে সোমবার (২১ মে) দুপুরেই তাকে নিবিড় পর্যবেক্ষণ ইউনিট (আইসিইউ) সুবিধা সম্বলিত অ্যাম্বুলেন্সে করে ঢাকার হার্ট ফাউন্ডেশন হাসপাতালে নিয়ে যাওয়ার হয়।

পরে গত ২৩ তারিখ তাঁর এনজিওগ্রাম কর হয়। এনজিওগ্রাম রিপোর্টে তাঁর হার্টে ৫টি বড় ব্লক ও কয়েকটি ছট ব্লক ধরা পরে।

সিলেটের প্রবীণ সঙ্গীত শিল্পী হিমাংশু বিশ্বাস নজরুল সঙ্গীত শিল্পী পরিষদ, সিলেট বিভাগীয় কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত