মৌলভীবাজার প্রতিনিধি

০১ আগস্ট, ২০১৮ ১৯:৩৫

ইভটিজিং প্রতিরোধ করে মৌলভীবাজারে পুরস্কৃত ৩ স্কুলছাত্রী

মৌলভীবাজারে ইভটিজিং প্রতিরোধে বিশেষ অবদানের জন্য হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী তিন ছাত্রীকে পুরস্কৃত করেছেন পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল বিপিএম।

বুধবার (১ আগস্ট) সকালে হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ পুরস্কার বিতরণ করা হয়।

পুরস্কারপ্রাপ্ত ছাত্রীরা হল- ফাহমিদা রমজান নিশাত, অর্পিতা রায় তুলি ও শিমলা সূত্রধর পূজা।

এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল ইসলাম, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল আহমেদ, হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদা বেগমসহ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, অভিভাবক ও শিক্ষকমন্ডলীবৃন্দ।

এ সময় পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল বিপিএম বিদ্যালয়ের সাহসী ও মেধাবী ছাত্রীদের প্রশংসা করেন এবং তাদের হাতে হাবিবুর রহমান রচিত মুক্তিযুদ্ধের প্রথম প্রতিরোধ নামক বই ও অন্যান্য পুরস্কার তুলে দেন।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে হাফিজা খাতুন উচ্চ বিদ্যালয়ের পুরস্কারপ্রাপ্ত তিন ছাত্রীকে সেলিম সাহাদ আল হাসান ও তার বন্ধুদের নিয়ে স্কুলে আসা যাওয়ার পথে নিয়মিত ইভটিজিং করতো। মঙ্গলবার বিকেলে মৌলভীবাজার পুলিশ সুপারের বাসভবনের সামনে হাসান তার অপর সহযোগী বন্ধু জাকিরকে নিয়ে মেয়েদেরকে উত্ত্যক্ত করে। এই সময় সাদা পোশাকে পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল তার বাসভবনের সামনে অবস্থান করছিলেন। মেয়েরা দৌড়ে এসে সাদা পোশাকে থাকা এসপির কাছে সাহায্য প্রার্থনা করলে পুলিশ সুপারের নির্দেশে দুই যুবককে আটক করে পুলিশ। পরে পুলিশ সুপারের কার্যালয়ের সামনে মৌলভীবাজার সদর সহকারী কমিশনার (ভূমি) এ এইচ এম আরিফুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত বসিয়ে হাসানকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও অপর সহযোগী জাকিরকে সতর্ক করে দেন।

মৌলভীবাজারের পুলিশ সুপার শাহ জালাল জানান, এই মেয়েদের সাহসে আমি খুশি হয়েছি এভাবে যেন অন্যরাও অনুপ্রাণিত হয়ে ইভটিজিংয়ের প্রতিবাদ করতে উৎসাহ পায় তার জন্য এই পুরস্কার প্রদান করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত