সুনামগঞ্জ প্রতিনিধি

৩১ আগস্ট, ২০১৮ ১৮:৪২

আন্তর্জাতিক ইয়থ লিডারশীপে যোগ দিতে আমেরিকা যাচ্ছেন শামীমা শাহরিয়ার

কৃষক লীগের কেন্দ্রীয় মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাড. শামীমা শাহরিয়ার ‘আন্তর্জাতিক ইয়থ পিস লিডার্স, প্রমোটিং পিসফুল এন্ড পার্টিসিপেটরি ইলেকশন প্রজেক্ট প্রোগাম’ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন ও কর্মশালায় যোগ দিতে আমেরিকায় যাচ্ছেন।

আগামীকাল শনিবার (১ সেপ্টেম্বর) দুপুর ১ টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে থাই-এয়ারওয়েজের একটি বিমানে আমেরিকার উদ্দেশ্যে রওয়ানা হবেন তিনি।
 
মার্কিন সরকারের ব্যুরো অফ সেন্ট্রাল এন্ড সাউথ এসিয়ান এফেয়ার্স এবং ব্যুরো অফ ডেমোক্রেসি, হিউম্যান রাইটস, এন্ড লেবার, ইউ এস ডিপার্টমেন্ট অফ স্টেটের আমন্ত্রণে বিশ্বের বিভিন্ন দেশের তরুণ নারী নেত্রীদের এই সম্মেলন ও কর্মশালায় আমন্ত্রণ জানানো হয়েছে। এই কর্মসূচিতে বাংলাদেশের ছয়জন নারীনেত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে।
 
রোববার ২ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত ওয়াশিংটন ডিসি, ম্যানচেস্টার, ডেস মইন্স, অরল্যান্ডো, ফ্লোরিডা, বোস্টন, নিউইয়র্কে উক্ত কর্মশালাগুলি অনুষ্ঠিত হবে। ফ্লোরিডা অঙ্গরাজ্যের স্থানীয় নির্বাচনে আন্তর্জাতিক পরিদর্শক হিসেবেও যোগ দিবেন অ্যাড. শামীমা শাহরিয়ার। মার্কিন সিনেটর, কংগ্রেসম্যান ছাড়াও ডেমোক্রেটিক ও রিপাবলিকান দলের প্রচার সেলের সাথে আলাদা আলাদা মিটিং এ মিলিত হবেন তাঁরা।

নিউইয়র্কে বাংলাদেশ কমিউনিটি, রাজনৈতিক নেতৃবৃন্দ, হিউম্যান রাইটস নেতৃবৃন্দের সাথে অফিসিয়াল কর্মসূচিতে মিলিত হবেন অ্যাড. শামীমা শাহরিয়ার।

এ ছাড়া হবিগঞ্জ ও সুনামগঞ্জ সমিতির সাথেও ব্যক্তিগতভাবে সভার করার কর্মসূচি রয়েছে তাঁর। আগামী ২৫ সেপ্টেম্বর তাঁর দেশে ফেরার কথা আছে। সময়ের স্বল্পতায় তিনি সকলের কাছে বলে যেতে পারেননি বলে দু:খ প্রকাশ করেছেন। তিনি সকলের কাছে দোয়া প্রার্থী।

আপনার মন্তব্য

আলোচিত