নিজস্ব প্রতিবেদক

০৩ সেপ্টেম্বর, ২০১৮ ২০:৫৬

যুক্তরাজ্যে দূতাবাসে হামলার ‘পৃষ্ঠপোষক’ মামুন সিলেটে আটক

যুক্তরাজ্য বিএনপির সিনিয়র যুগ্ম-সম্পাদক শহিদুল ইসলাম মামুনকে আটক করেছে সিলেট নগরী থেকে মহানগর গোয়েন্দা পুলিশ। তিনি যুক্তরাজ্যস্থ বাংলাদেশ দূতাবাসে হামলার অন্যতম পৃষ্ঠপোষক বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরীর খাসদবির এলাকার ইলাশকান্দির নিজ বাসা থেকে তাকে আটক করা হয় বলে জানান সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ।

স্থানীয় বাসিন্দাসূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যার দিকে সাদা পোষাকে থাকা অর্ধশতাধিক গোয়েন্দা পুলিশ ইলাশকান্দির মামুনের বাড়ি ঘেরাও করে। এর কিছুক্ষণ পর শহিদুল ইসলাম মামুনকে আটক করে গাড়িতে তুলে নিয়ে যায় গোয়েন্দা পুলিশের দলটি।

পরিতোষ ঘোষ জানান, শহিদুল ইসলাম মামুন যুক্তরাজ্য বিএনপি নেতা এবং ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার অন্যতম আসামি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানরর ঘনিষ্ঠজন। মামুন যুক্তরাজ্যে হাইকমিশনে হামলার অন্যতম পৃষ্ঠপোষক। যুক্তরাজ্যে বসে দেশবিরোধী নানা ষড়যন্ত্রের সাথে জড়িত বলে তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে। সেসব অভিযোগ খতিয়ে দেখতে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উল্লেখ্য, জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি বাংলাদেশের আদালত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দেয়।

রায়ের আগে দিন লন্ডনে বিক্ষোভ দেখায় বিএনপি। এরপর বাংলাদেশ হাই কমিশনে স্মারকলিপি দিতে গিয়ে ভাংচুর চালানো হয়। এসময় বঙ্গবন্ধুর ছবিও ভাংচুর করে হামলাকারীরা।

আপনার মন্তব্য

আলোচিত