তাহিরপুর প্রতিনিধি

০৩ অক্টোবর, ২০১৮ ১৯:১৭

তাহিরপুরে প্রশিক্ষণার্থী বাছাইয়ে অনিয়মের অভিযোগ

তাহিরপুর উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ে সেলাই ও মাশরুম চাষে প্রশিক্ষণার্থী বাছাইয়ে অনিয়মের অভিযোগ ওঠেছে।

উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক কর্মসূচি (আইজিএ) প্রকল্পে উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় তাহিরপুরের অধীনে ৩ মাস মেয়াদী প্রশিক্ষণের জন্য প্রশিক্ষণার্থী বাছাইয়ে সেলাইর কাজে ২০ জন এবং মাশরুম চাষে ২০ জনকে তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

এর মধ্যে উপজেলার ৭টি ইউনিয়নে সমহারে তালিকা তৈরি করা হলে প্রতি ইউনিয়নে ৫ থেকে ৬ জন অন্তর্ভুক্ত হওয়ার কথা। কিন্তু ফলাফলের তালিকায় দেখা ৪০ জনের মধ্যে সবাই তাহিরপুর সদর ইউনিয়ন ও বালিজুড়ি ইউনিয়নের বাসিন্দা। এর মধ্যে ১২ জনের ঠিকানাই হচ্ছে তাহিরপুর সদর ইউনিয়নের বীরনগর, জয়নগর ও ধুতমা গ্রামের।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রার্থী জানান, প্রশিক্ষণে বাছাই কমিটির সভাপতি তাহিরপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হওয়ার কারণে তিনি তার নিকট আত্মীয়দের বাছাই করেছেন। এমনও প্রার্থী রয়েছে তারা ইন্টারভিউতে অংশ নেয়নি তাদের ইন্টারভিউ শেষে শুধু তাদের নাম তালিকাতে অন্তর্ভুক্ত করা হয়েছে। ৩ মাসব্যাপী এ প্রশিক্ষণে দৈনিক একশত টাকা ভাতা হিসাবে সর্বসাকুল্যে প্রত্যেকে নয় হাজার টাকা করে পাবে।

এ বিষয়ে তাহিরপুর উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের প্রশিক্ষক নুরুল আমিন বলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান যাদের নাম প্রস্তুত করে আমাদের কার্যালয়ে পাঠিয়েছেন আমরা তাদের প্রশিক্ষণ দিচ্ছি।
 
তাহিরপুর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান শাহেদা আক্তার বলেন, দূরবর্তী ইউনিয়ন থেকে প্রশিক্ষণে আসতে তাদের খরচ বেশী পড়বে এজন্য আমরা সদর ইউনিয়নে প্রশিক্ষণার্থী বেশী রেখেছি। তালিকা তৈরি আমি একা করিনি, বাছাই কমিটি করেছে।

আপনার মন্তব্য

আলোচিত