কমলগঞ্জ প্রতিনিধি

১৭ নভেম্বর, ২০১৮ ১৮:০১

আচরণবিধি ‘লঙ্ঘন’ করে আগেভাগে প্রচারণায় আব্দুস শহীদ

বিশাল গাড়িবহর নিয়ে সিলেটে মাজার জিয়াতর করে গেছেন মৌলভীবাজার-৪ (কমলগঞ্জ-শ্রীমঙ্গল) আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদ। যিনি আগামী নির্বাচনেও আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

শনিবার (১৭ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় শ্রীমঙ্গলের নিজ বাসা থেকে বিশাল গাড়িবহর নিয়ে তিনি সিলেটের হযরত শাহজালাল (র.) ও শাহ পরান (র.) মাজার জিয়ারতে আসেন। এসময় তাঁর সাথে কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলার শতাধিক দলীয় নেতাকর্মী ও সমর্থকরা ছিলেন।

তফসিল ঘোষণার পর এমন শোডাউনকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন বলে মনে করেন কমলগঞ্জের উপজেলা নির্বাচনী কর্মকর্তা জাহাঙ্গির আলম। তিনি বলেন, উনি মাজার জিয়ারতে গেলে একা যেতে পারতেন। এভাবে গাড়িবহর নিয়ে যাওয়া ঠিক হয়নি। তবে তিনি প্রার্থী কী না এখনো তা চুড়ান্ত না হওয়ায় এ ব্যাপারে কোনো ব্যবস্থা নেওয়া সম্ভব নয়।

এবার মৌলভীবাজার-৪ আসনে ৬ষ্ঠ বারের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান সাংসদ উপাধ্যক্ষ ড. মোঃ. আব্দুস শহীদ। এ আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আরও ৫ জন প্রার্থী। তারা হলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক রফিকুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. এ এস এম আজাদুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান রণধীর কুমার দেব ও মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক। ঢাকায় গত ১৪ নভেম্বর গণ ভবনে সবাই দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ শেষে ৬ প্রার্থীই চূড়ান্ত তালিকায় নাম প্রকাশের অপেক্ষা রয়েছেন।

উপাধ্যক্ষ ড. মোঃ. আব্দুস শহীদ বলেন, শনিবার সকালে সিলেটে দুটি বড় মাজার জিয়ারত করে সেখানে নামাজ আদায় করে নৌকার পক্ষে নির্বাচনী প্রচারণা শুরু করেছি।

মাজার জিয়ারতকালে গাড়ির বহর সম্পর্কে তিনি বলেন, সমর্থকরা নিজ উদ্যোগে সফরসঙ্গী হয়েছেন। মাজার এলাকায়ও তিনি নিজ গাড়ি নিয়ে প্রবেশ করেছেন মাত্র। এখন দলীয় চূড়ান্ত তালিকা প্রকাশ না হলেও প্রতিটি গুরুত্বপূর্ণ এলাকায় নির্বাচনী প্রচারণা ক্যাম্প করে বাকি প্রচারণার কাজ শুরু করবেন বলে জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত