গোলাপগঞ্জ প্রতিনিধি

০৭ মার্চ, ২০১৯ ০০:৫৮

প্রবাসীরা দেশকে এগিয়ে নিতে বিশেষ ভূমিকা রাখছেন: নুরুল ইসলাম নাহিদ

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, ভবিষ্যৎ প্রজন্মকে শিক্ষার্থীদের এগিয়ে নিতে প্রবাসীদের এরকম উদ্যোগ প্রশংসনীয়। প্রবাসীরা দেশকে এগিয়ে নিতে বিশেষ ভূমিকা রাখছেন। বিশেষ করে অধিকাংশ পরিবার চলে প্রবাসীদের উপার্জিত অর্থে। প্রবাসীরা নিজে খেয়ে না খেয়ে নিজের স্বজনদের সুখী রাখতে অক্লান্ত পরিশ্রম করে যান। আমরা প্রবাসী বাঙালিদের কাছে ঋণী। নুরুল ইসলাম নাহিদ বলেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে আমাদের মূল লক্ষ্য হতে হবে নতুন প্রজন্মকে ভবিষ্যতের নির্মাতা হিসেবে গড়ে তোলা।

তিনি বুধবার বিকেলে গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে আয়োজিত কৃতি শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে এডুকেশন ট্রাস্ট ইউকের সভাপতি আলতাফ হোসেন বাইছের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল বাছির এবং শিক্ষক কাজল কান্তি দাসের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মতিয়ার রহমান হাওলাদার, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ড. মো. আব্দুল কুদ্দুস, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান।

বক্তব্য রাখেন জেলা আওয়ামিলীগ সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন, ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ রেজাউল আমিন, ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্ণিং বডির সভাপতি ডা. রঞ্জিত কুমার দে, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্টের সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান চৌধুরী রুহুল।

এসময় উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. মোয়াজ্জেম হোসেন, গোলাপগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান নুমান উদ্দিন মুরাদ, গোলাপগঞ্জ এমসি একাডেসি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরী, ঢাকাদক্ষিণ সরকারি কলেজের অধ্যক্ষ অনুরঞ্জন দাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, লিডিং ইউনিভার্সিটির সাবেক ভাইস চ্যান্সেলর ড. মুহাম্মদ কবির হোসেন, বালিকা ফুলসাইন্দ দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ সুজা মোহাম্মদ জাকারিয়া, বাংলাদেশ ব্যাংকের পরিচালক (অবসরপ্রাপ্ত) হুমায়ুন কবির, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্ট ইউকের সহ-সভাপতি মোহাম্মদ দেলওয়ার হোসেন, কোষাধ্যক্ষ জবরুল ইসলাম লনি, ট্রাস্টি লেখক ও সাংবাদিক আনোয়ার শাহজাহান, ট্রাস্টি জাকির হোসেন, ট্রাস্টি আফরোজ মিয়া শাহিন, ট্রাস্টি ছালেহ আহমদ, ট্রাস্টি বাহার উদ্দিন, ট্রাস্টি কবির আহমদ বাদশাহ, উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী মনসুর আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার ৫টি মাদ্রাসার উন্নয়ন কাজে ৪০হাজার করে ২ লক্ষ টাকা অনুদান প্রদান সহ
৩৭টি মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম থেকে ১০ম শ্রেণির ৪৪৪ জন শিক্ষার্থীকে সনদ ও নগদ অর্থ প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত