নিজস্ব প্রতিবেদক

১২ মার্চ, ২০১৯ ১৫:০৩

শততম কর্মদিবসে নগরীর উন্নয়ন ভাবনা নিয়ে ফেসবুকে আরিফ

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী গত নির্বাচনে নগরবাসীকে কথা দিয়েছিলেন তিনি যদি দ্বিতীয়বারের মত মেয়র নির্বাচিত হন, তবে জনস্বার্থে সিলেট সিটি করপোরেশনের প্রতি একশ কর্ম দিবসের উন্নয়ন কার্যক্রম, উন্নয়ন ভাবনা ও কর্মপরিকল্পনা নিয়ে এই নগরীর মানুষের সামনে উপস্থিত হবেন। সেই কথা তিনি রেখেছেন।

সোমবার (১১ মার্চ) ২০১৮ সালের ৮ অক্টোবর দায়িত্ব নেওয়ার পর একশ কর্মদিবস পূর্ণ হওয়ায় উন্নয়ন কার্যক্রম, উন্নয়ন ভাবনা ও কর্মপরিকল্পনা নিয়ে তার ফেসবুক পেজের মাধ্যমে নগরবাসীর সামনে হাজির হন সিসিকের মেয়র আরিফুল হক চৌধুরী।

ফেসবুক পেজে প্রায় ২৫ মিনিটের পোস্ট করা ভিডিওতে নগরীর নানা উন্নয়ন ভাবনা, চলমান উন্নয়ন কার্যক্রম, ওয়াইফাই নগরী, স্মার্ট সিটি বিনির্মাণসহ নানা কর্মপরিকল্পনার কথা তুলে ধরে নগরবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

ভিডিওটির শুরুতেই মেয়র আরিফুল হক চৌধুরী নগরীতে যতটুকু কাজ করতে পেরেছেন তার সবটুকু নগরবাসীর আন্তরিকতা ও সহযোগিতায় সম্ভব হয়েছে উল্লেখ করে মেয়র আরিফুল হক চৌধুরী তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, নগরবাসীর সহযোগিতা ছাড়া এসব কাজ করা সম্ভব হত না। এছাড়া সিসিকের কর্মকর্তা-কর্মচারীদের প্রতিও কৃতজ্ঞতা জানান ভিডিওটিতে। ভিডিও আপলোডের সাথে নগরীর সম্মানিত নাগরিকদের যে কোন মূল্যবান উপদেশ, পরামর্শ দয়া করে কমেন্ট বক্সে দেওয়ার অনুরোধ জানানো হয়।

মঙ্গলবার বেলা ৩টা পর্যন্ত ওই ভিডিওর কমেন্ট বক্সে শতাধিক মন্তব্য দেখা যায়। এতে অনেক নাগরিক তার এলাকার বা নগরীর বিভিন্ন সমস্যার কথা মেয়রকে জানান। তাদের প্রত্যাশা মেয়র এই সমস্যাগুলোর আশু সমাধান করবেন।

উল্লেখ্য, সিলেট সিটি করপোরেশনের পরপর দুইবারের মেয়র আরিফুল হক চৌধুরী ২০১৮ সালের ৫ সেপ্টেম্বর দ্বিতীয় মেয়াদে শপথ গ্রহণ করেন। এর আগে ৩০ জুলাই সিসিক নির্বাচনে অনিয়মের কারণে দুটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়। সিসিকের বাকি ১৩২টি কেন্দ্রে আরিফুল হক চৌধুরী পেয়েছিলেন ৯০ হাজার ৪৯৬ ভোট এবং বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছিলেন ৮৫ হাজার ৮৭০ ভোট। ওই ফলাফলে আরিফ ৪৬২৬ ভোটে এগিয়ে ছিলেন। কিন্তু স্থগিতকৃত দুই কেন্দ্রে ভোট সামান্য বেশি হওয়ায় আরিফকে বিজয়ী ঘোষণা করেনি নির্বাচন কমিশন। পরে ১১ আগস্ট স্থগিত হওয়া ২টি কেন্দ্রের পুনর্নির্বাচনে তিনি দ্বিতীয় মেয়াদে সিসিকের মেয়র নির্বাচিত হন।

আপনার মন্তব্য

আলোচিত