কানাইঘাট প্রতিনিধি

২৪ জুলাই, ২০১৯ ০০:১৮

কানাইঘাটে দুর্ধর্ষ ডাকাত গ্রেপ্তার

একাধিক ডাকাতি মামলার আসামী আসকরকে (৩০) গ্রেপ্তার করেছে কানাইঘাট থানা পুলিশ। মঙ্গলবার দুপুরে কানাইঘাটের লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের সীমান্তবর্তী মিকিরপাড়া থেকে গ্রেপ্তার করে পুলিশ।

আসকর ওই গ্রামের আব্দুল খালিকের পুত্র। তিনি দু’টি ডাকাতি মামলার ওয়ারেন্টভূক্ত ও একটি ধর্ষণ মামলার এফআইআরভূক্ত আসামী।

কানাইঘাট থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ বলেন, আসকর ডাকাতি, চুরি, এলাকায় মাদকদ্রব্য বেচাকেনাসহ নানা ধরনের অপরাধ কর্মকান্ডে জড়িত। সে নানা অপরাধের সাথে জড়িত থাকলেও ভয়ে এলাকার লোকজন তার বিরুদ্ধে কথা বলতে সাহস পেত না। থানা পুলিশ বিভিন্ন সময় তাকে গ্রেপ্তার করতে অভিযান চালালেও আসকর পুলিশের উপস্থিতি টের পেয়ে সীমান্ত পেরিয়ে ভারতে চলে যেত।

জানা যায়, ৬ মাস পূর্বে আসকর ডাকাত মিকির পাড়া গ্রামের এক কিশোরী(১৪) কে তার বাড়ি থেকে অপহরণ করে নরসিংদি জেলা ও মৌলভীবাজারের বড়লেখাসহ বিভিন্ন স্থানে আটকে রেখে ধর্ষণ করে।

গত ১৯ জুলাইমেয়েটি বড়লেখা থেকে একটি তালাবদ্ধ ঘর হতে বেরিয়ে নিজ বাড়িতে এসে নির্যাতনের ঘটনা এলাকার লোকজনকে অবহিত করে। পরে মেয়েটিকে ওসমানী হাসপাতালের ওসিসি বিভাগে ভর্তি করা হয়।
 
ওসি আব্দুল আহাদ এ ঘটনাটি জানতে পেরে নানা কৌশল অবলম্বন করেন। কিশোরীকে তার সাথে বিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে একটি ফাঁদ পেতে মঙ্গলবার আসকরকে পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়। কিশোরীকে ধর্ষনের ঘটনায় আসকরের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে ওসি আব্দুল আহাদ জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত