নিজস্ব প্রতিবেদক

২৪ জুলাই, ২০১৯ ২৩:২৫

গুজব প্রতিহতে সিলেটের ১৭ শিক্ষা প্রতিষ্ঠানে পুলিশের প্রচারণা

দেশের বিভিন্ন স্থানে ছেলে ধরার গুজব ছড়িয়ে নিরীহ লোকজনকে গণপিটুনি দিয়ে হত্যার ঘটনায় আতংক বিরাজ করছে। এ গুজবে কান না দিয়ে ও জনগণকে আতংকিত না হওয়ার আহবান জানিয়ে বুধবার (২৪  জুলাই) সিলেট মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে ১৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে সচেতনতামূলক প্রচার প্রচারণা চালানো হয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের দুটি বিভাগের উপ-পুলিশ কমিশনার ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারদের নেতৃত্বে স্ব স্ব থানার সহকারী পুলিশ কমিশনার, অফিসার ইনচার্জ ও পুলিশ পরিদর্শক (তদন্ত) সহ থানার অফিসারবৃন্দ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত হয়ে “পদ্মা সেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে” এই গুজব সংক্রান্তে সচেতনতামূলক প্রচার প্রচারণা চালানো হয়।

বুধবার (২৪ জুলাই) রাতে  সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা স্বাক্ষরিত ও গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, প্রতিটি থানা এলাকায় এ বিষয়ে মাইকিং করে প্রচার প্রচারণা অব্যাহত রয়েছে এবং সিলেট মহানগর এলাকার সকল শিক্ষা প্রতিষ্ঠানে গুজব সংক্রান্তে সচেতনতামূলক প্রচারণা অব্যাহত থাকবে।

পুলিশের প্রচারণা চালানো ১৭ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে কোতোয়ালী মডেল থানাধীন (১) মিরাবাজারস্থ জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজ (২) মিরের ময়দানস্থ পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয় (৩) মধুশহীদস্থ পুলিশ লাইন্স প্রাথমিক বিদ্যালয় ও (৪) সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় (৫) মিরাবাজারস্থ মডেল হাইস্কুল।

জালালাবাদ থানাধীন (১) বাদাঘাট মডেল হাইস্কুল এন্ড কলেজ, (২) মইয়ারচর হাইস্কুল।

মোগলাবাজার থানাধীন (১) হাজী মোহাম্মদ রাজা চৌধুরী উচ্চ বিদ্যালয় (২) পূর্বভাগ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের।

দক্ষিণ সুরমা থানাধীন (১) দক্ষিণ সুরমা  সরকারী কলেজ (২) সাউথ সুরমা উচ্চ বিদ্যালয় (৩) দক্ষিণ সুরমা সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ (৪) নছিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়

এয়ারপোর্ট থানাধীন (১) লাখাউরা সরকারী প্রাথমিক বিদ্যালয় (২) এয়ারপোর্ট উচ্চ বিদ্যালয়।

শাহপরান (রহ.) থানাধীন (১) শাহজালাল উপশহর হাই স্কুল (২) কৃষ্ণ গোবিন্দ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়।

আপনার মন্তব্য

আলোচিত