বড়লেখা প্রতিনিধি

২৫ জুলাই, ২০১৯ ১২:৫২

বড়লেখা ইউপি উপ-নির্বাচন: ভোটার উপস্থিতি কম

মৌলভীবাজারের বড়লেখা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৯টা থেকে ১০টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হলেও এসব কেন্দ্র ঘুরে ভোটার উপস্থিতি অনেকটা কম দেখা গেছে।

সরেজমিনে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গঙ্গারজল বিছরাবাজার এবং মুছেগুলসহ বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে এবং সংশ্লিষ্ট কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তাদের সাথে কথা বলে এ সব তথ্য জানা গেছে।

মুছেগুল কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান দুপুর ১২টায় বলেন, আমার কেন্দ্রে ভোটার সংখ্যা ১৪৪২। এ পর্যন্ত ৩৫০ ভোট কাস্ট হয়েছে। বেলা বাড়ার সাথে সাথে ভোটার বাড়বে বলে আশা করছি।

তার কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে বলে জানান তিনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপ-নির্বাচনে তিনজন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সদর ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সিরাজ উদ্দিন। বিএনপি নেতা ও সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাহিদুল ইসলাম মামুন এবং বিএনপি নেতা ইসলাম উদ্দিন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, বড়লেখা ইউনিয়নের মোট ভোটার ১৭ হাজার ১৭৮ জন। এর মধ্যে ৮ হাজার ৫৫৪ জন পুরুষ এবং ৮ হাজার ৬২৪ জন নারী ভোটার। নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসন থেকে ১০টি ভোট কেন্দ্রের জন্য ৯০ জন পুলিশ সদস্য, ১৭০ জন আনসার সদস্য, ৪টি মোবাইল টিম, ১টি স্ট্রাইকিং ফোর্স এবং ১টিম স্ট্যান্ডবাই ফোর্স নিয়োজিত থাকবে।

প্রসঙ্গত, ১৮ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে বড়লেখা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোয়ের আহমদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেন এবং জয়লাভ করেন। নির্বাচন কমিশন ৭ মার্চ পদটি শূন্য ঘোষণা করে। পরে ইউপি সদস্য সিরাজ উদ্দিনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়। ১৭ জুন নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে।

আপনার মন্তব্য

আলোচিত